• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিএসএমএমইউ চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় ধর্মঘটের হুমকি

আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৪
Threat of strike over BSMMU doctor assault
বিএসএমএমইউ চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় ধর্মঘটের হুমকি

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারীর হাতে ভাইরোলজি বিভাগের এক আবাসিক চিকিৎসক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) এ ঘটনায় আবাসিকসহ চিকিৎসকরা অবস্থান ধর্মঘট পালন করবেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

বিডিএফের সাংগঠনিক সম্পাদক ডা. কাওসার আলম বলেন, আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের ফেইজ-বি আবাসিক একজন চিকিৎসক এমএলএসএস কর্তৃক লাঞ্ছিত হয়েছেন। যা খুবই দুঃখজনক। আজ আমরা রেসিডেন্টসহ সব চিকিৎসক বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে অবস্থান ধর্মঘট করব।

তিনি আরও বলেন, আমাদের দাবি লাঞ্ছনাকারীকে গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক। তাকে গ্রেপ্তার না করা পর্যন্ত কোনো রেসিডেন্ট কাজে যোগদান করবেন না।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনার বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ঘটনার দিন আমি ছুটিতে ছিলাম। পরে যখন বিষয়টা জানতে পেরেছি, তখন এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছি। তাকে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরই মধ্যে তার বিরুদ্ধে সাধারণ ডায়েরিও করা হয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

ওই কর্মচারীর বিরুদ্ধে মামলার কোনো প্রস্তুতি আছে কিনা জানতে চাইলে বিএসএমএমইউর ভিসি বলেন, ‘আগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। তারপর পর্যায়ক্রমে বাকি পদক্ষেপগুলো নেওয়া হবে।’

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় রেসিডেন্টসহ সব চিকিৎসকের বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে অবস্থান ধর্মঘট পালন করার কথা রয়েছে।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর রহমান
শটগান নিয়ে জমি মাপায় বাধা স্বেচ্ছাসেবক লীগ নেতার
X
Fresh