Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

স্বর্ণ আত্মসাত: সমবায় ব্যাংকের ৫ কর্মকর্তা গ্রেপ্তার

Gold embezzlement: 5 officers of Cooperative Bank arrested
সমবায় ব্যাংকের ৫ কর্মকর্তা গ্রেপ্তার

গ্রাহকের গচ্ছিত স্বর্ণ আত্মসাতের অভিযোগে বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিমসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন দুদকের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম। সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন- বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিম, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার ও সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের এসএস রোড শাখার ম্যানেজার মো. মাহাবুবুল হক, প্রিন্সিপাল অফিসার মো. ওমর ফারুক এবং সিনিয়র অফিসার (ক্যাশ) নুর মোহাম্মদ।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে দুই হাজার ৩১৬ জন গ্রাহকের মোট সাত হাজার ৩৯৮ ভরি ১১ আনা জামানত রাখা স্বর্ণ বিদ্যমান আইন অনুসরণ না করে আত্মসাতের চেষ্টা করেন। টাকার অংকে যার পরিমাণ ৪০ কোটি আট লাখ ৬০ হাজার ৮৮৮ টাকা।

এর মধ্যে ভুয়া ব্যক্তিকে প্রকৃত ব্যক্তি সাজিয়ে ১১ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৬৮৬ টাকার স্বর্ণ গ্রাহককে না দিয়ে আত্মসাত করেন। যে কারণে ইতোমধ্যে গ্রেপ্তারকৃত পাঁচ জনসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। দুদক উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

পি

RTV Drama
RTVPLUS