• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাক স্বাধীনতার নামে কারও ক্ষতির অধিকার নেই: জয়

আরটিভি নিউজ ডেস্ক

  ১১ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪০
No one has right to cause harm in the name of freedom of speech says Joy
ফেসবুক থেকে স্ক্রিনশট নেয়া

ফেসবুকে দেয়া এক পোস্টে বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ইউরোপীয় দেশগুলোর অনুকরণে আমাদের ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করা হয়েছে বলে সেখানে উল্লেখ করেন তিনি।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ইংরেজি ভাষায় দেয়া পোস্টে সজীব ওয়াজেদ জয় বলেছেন, অনলাইনে এক পোস্টের মাধ্যমে আইন লঙ্ঘনের অভিযোগে ফ্রান্সে প্রধান সারির এক রাজনৈতিক নেতাকে বিচারের মুখোমুখি করা হয়েছে। ফ্রান্স এবং এমনকি জার্মানির মতো ইউরোপীয় দেশগুলোর অনুকরণে আমরা ডিজিটাল নিরাপত্তা করেছি। এই দেশগুলো ঘৃণামূলক বক্তব্য, হলোকাস্টকে অস্বীকারের বিরুদ্ধে ডিজিটাল আইন করেছে।

তিনি বলেন, যারা আমাদের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে অভিযোগ করছেন তাদের উচিত তাদের পশ্চিমা প্রভুদের কাছে কান্নাকাটি বন্ধ করা। কারণ তাদের বেশিরভাগ পশ্চিমা প্রভুর দেশে একই ধরনের আইন রয়েছে।

আরও পড়ুন :

সজীব ওয়াজেদ জয় লিখেছেন, কোনও দেশেই বাক স্বাধীনতা বলতে নিরঙ্কুশ কিছু নেই। কারও ক্ষতি করার অধিকার আপনার নেই।

নিজের এই পোস্টের সঙ্গে বিবিসির একটি প্রতিবেদনের লিংক শেয়ার করেন তিনি। ওই প্রতিবেদনে বলা হয়েছে, জিহাদি গ্রুপ ইসলামিক স্টেটের হত্যাযজ্ঞের ছবি পোস্ট করে বিচারের মুখোমুখি হয়েছেন ফ্রান্সের কট্টর ডানপন্থী নেতা ম্যারি লা পেন। তার বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য সংক্রান্ত আইন ভাঙার অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে সংবাদ প্রকাশ, টুলি বেগমের পাশে দাঁড়ালেন শেখ রেহানা
বিনা পারিশ্রমিকে শেখ রেহানার চরিত্রে মিষ্টি জান্নাত
ডব্লিউএইচও’র আঞ্চলিক পরিচালকের দায়িত্ব নিলেন পুতুল
গুলশানে ভোট দিলেন শেখ রেহানা
X
Fresh