logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

আগের তুলনায় এবার কম হয়েছে সহিংসতা: ইসি সচিব

সচিব মো. আলমগীর

ভোটদানের প্রতি অনীহা রয়েছে নাগরিকদের। দেশ উন্নত হওয়ার সঙ্গে সঙ্গে হয়তো মানুষও আগ্রহ হারিয়ে ফেলেছে ভোটদানে। নির্বাচন ভালো হয়েছে। যে দুটি কেন্দ্রে বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে সে দুটি কেন্দ্র স্থগিত রয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। তবে আগের নির্বাচনের তুলনায় এবার সহিংসতা কম হয়েছে।

আজ বুধবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে এসব কথা বলেন সচিব মো. আলমগীর।

ইসি সচিব জানিয়েছেন, ধারণা করা হচ্ছে এ নির্বাচনে কোনো কোনো কেন্দ্রে ৫০ থেকে ৮০ শতাংশ ভোট পড়েছে। আবার কোনো কেন্দ্রে ৫ শতাংশও পড়তে পারে।

এ সময় বিএনপির অভিযোগের বিষয়ে বলেন, বিএনপি যে অভিযোগ করেছে তার সুনির্দিষ্ট প্রমাণ নেই কোনো। উপযুক্ত প্রমাণসহ যদি অভিযোগ করা হয় তাহলে ভেবে দেখা হবে বিষয়টি। ভিডিও থাকলে আরও ভালো হয়।

এর আগে বিক্ষিপ্ত সহিংসতার মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়। আজ বুধবার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে ভোটকেন্দ্র দখল নিতে প্রকাশ্যে গোলাগুলি, ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ-সহিংসতা, প্রাণহানি, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভাঙচুর, বর্জনসহ নানা অনিয়মের অভিযোগ ওঠে।

বিএনপির পক্ষ থেকে নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তোলা হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের তরফ থেকে ভোটকে উৎসবমুখর বলা হচ্ছে। নির্বাচনী কর্মকর্তারাও বলছেন, ভোট শান্তিপূর্ণ হয়েছে।

এসআর/ এমকে

RTV Drama
RTVPLUS