logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ :

  ২১ জানুয়ারি ২০২১, ১৮:২৩
আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ১৮:২৭

আবারও ধেয়ে আসছে শৈত্যপ্রবাহ

ফাইল ছবি

দুইদিন আগেই বিদায় নিয়েছে শৈত্যপ্রবাহ। বুধবারের বৃষ্টির ফলে তাপমাত্রা হালকা কমলেও ১০ ডিগ্রির নিচে নেমে আসেনি। তবে তাপমাত্রার পরিমাণ আরও কমে গিয়ে শুক্রবারের (২২ জানুয়ারি) মধ্যে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আবারও শৈত্যপ্রবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, বুধবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবারও অব্যাহত থাকেতে পারে এই বৃষ্টি। রাতের তাপমাত্রাও কমতে পারে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা ও হালকা কুয়াশাচ্ছন্ন ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কাটতে থাকে। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে ১০.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায় ১৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায়, সাধারণত তাপমাত্রা ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের ভেতর থাকলে মৃদু শৈত্যপ্রবাহ, ৬-৮ ডিগ্রির ভেতর থাকলে তাকে শৈত্যপ্রবাহ বলে। আর এই তাপমাত্রার পরিমাণ ৬ ডিগ্রির নিচে নামলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ বলা হয়ে থাকে। আবহাওয়া অফিস থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে, রাতে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। শুক্রবার (২২ জানুয়ারি) থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের কিছু কিছু এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। পরবর্তী সময়ে দেশের অন্যান্য অংশে বিস্তার করতে পারে তা।

এসআর/ এমকে

RTV Drama
RTVPLUS