তাপস-খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে: তাজুল

প্রকাশ | ১২ জানুয়ারি ২০২১, ১৮:৩৩ | আপডেট: ১২ জানুয়ারি ২০২১, ২২:০৩

আরটিভি নিউজ
ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, দুই মেয়রের দ্বন্দ্ব নিয়ে বিএনপি ইস্যু খুঁজছে।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে চুয়াডাঙ্গা ও নওগাঁ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথবাক্য পাঠ শেষে তিনি এসব কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন ও বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব পালনকালে কিছু বিষয়ে মতপার্থক্য থাকতেই পারে। সময়ের ব্যবধানে সব সমস্যার সমাধান হবে বলে আশা করি। 

তিনি বলেন, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মামলা হোক চাননি বলে জানতে পেরেছি এবং মামলা প্রত্যাহার করবেন বলে আমি সংবাদ পেয়েছি।

দুই মেয়রের দ্বন্দ্ব নিয়ে বিএনপি আওয়ামী লীগের সমালোচনা করছে- এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, বিএনপি সব কিছুতেই ইস্যু খোঁজে। বিএনপির অযৌক্তিক কোনও ইস্যু অথবা নেতিবাচক মন্তব্য দলের কাছে গুরুত্বপূর্ণ বিষয় না। এনিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই।

ড্রেনেজ ব্যবস্থাপনা হস্তান্তর নিয়ে মন্ত্রী জানান, ওয়াসা থেকে দুই সিটি করপোরেশনের কাছে দায়িত্ব হস্তান্তর করার পর এগুলোকে সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনার জন্য সিটি করপোরেশনকে দায়িত্ব দেয়া হয়েছে। খুব শিগগিরই দুই সিটি করপোরেশনের মেয়রদের নিয়ে মন্ত্রণালয়ে একটি মিটিং করে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে।

এসএস