logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

‘পথ যত কঠিনই হোক, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হবে আমাদের’

No matter how difficult the path, we have to reach the desired goal
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ আমরা অনেক দূর এগিয়েছি, এটা সত্য। আরো বহুদূর যেতে হবে আমাদের। সে গন্তব্য পথ মসৃণ হতে পারে, হতে পারে বন্ধুর। বাঙালি জাতি বীরের জাতি। পথ যত কঠিনই হোক, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হবে আমাদের।

তিনি আরও বলেছেন, আমরা যদি পরিশ্রম করি, সততা-দেশপ্রেম নিয়ে দায়িত্ব পালন করি তাহলে আমরা সফল হবোই, ইনশা আল্লাহ।

আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের দুই বছর পূর্তি ও তৃতীয় বছরে পদার্পণ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে এসব কথা বলেন টানা তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আধ ঘণ্টারও বেশি সময়ের লিখিত বক্তব্যে তার সরকারের বিগত এক যুগের উন্নয়নের সংক্ষিপ্ত চিত্র তুলে ধরেন। তার সরকারের পদ্মা সেতু, মেট্রো রেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মতো সকল বড় বড় প্রকল্পের পাশাপাশি করোনার সময় দেশবাসীর প্রতি মানবিক সাহায্য, বাণিজ্য ও কর্মসংস্থানের জন্য বিপুল প্রণোদনার হিসাবের কথাও উল্লেখ করেন।

করোনা মোকাবিলায় দেশের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, সশস্ত্র বাহিনী এবং মাঠ প্রশাসনের সকল সদস্যসহ করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানিয়ে বলেন, মহামারি করোনা ভাইরাসের জন্য সংকটের মধ্য দিয়ে বিগত ২০২০ সাল পার করতে হয়েছে আমাদের। এছাড়াও ঘূর্ণিঝড় আম্ফান এবং উপর্যুপরি বন্যা অর্থনীতির ওপর বিরূপ প্রভাব ফেলে। আমরা সংকটময় সময় কাটিয়ে উঠেছি। তবে এখনো বিশ্ববাসী মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তি পায়নি। এছাড়াও করোনার আক্রমণে যাদের মৃত্যু হয়েছে তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে বাংলাদেশে এখনও সংক্রমণ এবং মৃত্যুহার অনেক কম। আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি এই মহামারি নিয়ন্ত্রণে রাখার। আশার কথা বিভিন্ন দেশে কোভিড-১৯-এর টিকা প্রদান শুরু হয়েছে। বাংলাদেশেও আমরা দ্রুত টিকা নিয়ে আসার সব ধরনের চেষ্টা করছি। টিকা আসার পর পরই চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যসহ সম্মুখসারির যোদ্ধাদের অগ্রাধিকারভিত্তিতে টিকা প্রদান করা হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করে আওয়ামী লীগ। এরপর ২০১৯ সালের ২৭ জানুয়ারি টানা তৃতীয়বারের মতো দায়িত্ব পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে আওয়ামী লীগ। বাংলাদেশের ইতিহাসে এর আগে টানা এতদিন ক্ষমতায় থাকার কোনো রেকর্ড নেই কারও।

এসআর/কেএফ

RTV Drama
RTVPLUS