logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

২০২০ সালে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ হাজার

5,000 killed in road accidents in 2020
নিরাপদ সড়ক চাই এর এক সংবাদ সম্মেলনে চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চন
নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চন বলেছেন, ২০২০ সালে সর্বমোট ৪ হাজার ৯২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন ৪ হাজার ৯৬৯ জন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৫ হাজার ৮৫ জন।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বুধবার (৬ জানুয়ারি) সকালে নিরাপদ সড়ক চাই এর এক সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনার এ পরিসংখ্যান উপস্থাপনকালে তিনি এ তথ্য জানান।

পরিসংখ্যান তুলে ধরে এসময় তিনি বলেন, ২০২০ সালে রেলপথের দুর্ঘটনায় ১২৯ জন নিহত ও ৩১ জন আহত হয়েছেন এবং নৌপথের দুর্ঘটনায় ২১২ জন নিহত ও ১০০ জন আহত বা নিখোঁজ হন। গত বছরের জানুয়ারি মাসে বেশি ৪৪৭টি দুর্ঘটনা ঘটে। এতে ৪৯৫ জন নিহত ও ৮২৩ জন আহত হন। আর এপ্রিল ও মে মাসে সবচেয়ে কম যথাক্রমে ১৩২ ও ১৯৬টি দুর্ঘটনা ঘটে। এর কারণ হিসেবে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে লকডাউন থাকায় দুর্ঘটনা কম হয়েছে।

লিখিত বক্তব্যে ইলিয়াস কাঞ্চন আরও বলেন, ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ এলাকায় বেশি দুর্ঘটনা ঘটেছে। আর পার্বত্য চট্টগ্রাম (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) এলাকায় কম দুর্ঘটনা ঘটেছে। এসব এলাকায় চালকরা তুলনামূলক কম গতিতে যানবাহন চালানোর কারণে দুর্ঘটনা কম হয়েছে।

সংগঠনটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ প্রমুখ।
পি
 

RTV Drama
RTVPLUS