logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

দেশে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে

Deaths and identities have increased in the last 24 hours in the country
দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৩৫৯ জনে। আর নতুন করে ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৩৬৭ জন। করোনায় এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৫ লাখ ৪ হাজার ৮৬৮ জন। এ দিন সুস্থ হয়েছেন ২ হাজার ৪১৬ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন।

করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে এ তথ্য জানানো হয়।

গতকাল মৃত্যু হয়েছিল ১৭ জনের এবং নতুন করে রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৩১৮ জন। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের পরিমাণ বেড়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৬৩টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৮৯৬টি নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ৯৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩১ লাখ ২২ হাজার ৪২৬টিতে।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন ও ৬০ বছরের ঊর্ধ্বে ১৮ জন রয়েছেন।

বিভাগীয় অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ঢাকায় ১৬ জন, চট্টগ্রামে ৯ জন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, বরিশালে একজন ও রংপুর বিভাগের দুইজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৮ দশমিক শূন্য ৫৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ১৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক শূন্য এক শতাংশ ও শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর আসে।

পি

RTV Drama
RTVPLUS