• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে মানুষের ঢল 

আরটিভি নিউজ

  ১৪ ডিসেম্বর ২০২০, ০৯:১৩
People flock to pay their respects to the martyred intellectuals
শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে মানুষের ঢল 

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে আজ (সোমবার) সকাল থেকেই মানুষের ঢল নামে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার বধ্যভূমিতে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ভোরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সকাল ৭টা ১০ মিনিটে প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। তারপর জাতীয় সংসদের স্পিকার ও মন্ত্রিসভার পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

তারপর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শহীদদের শ্রদ্ধা জানানো হয়। এরপর শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় শেখ ফজলে নূর তাপস বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবমাননা করে এমন অপশক্তিকে রুখে দেবে বাংলাদেশের মানুষ।

এরপর দলের নেতাকর্মীদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতারা। বেলা বাড়ার সাথে সাথে স্মৃতিসৌধে জনসমাগম বাড়ে। করোনার স্বাস্থ্য ঝুঁকি থাকলেও স্মৃতিসৌধে মানুষের ঢল নামে। শ্রদ্ধা নিবেদন করেন শহীদ পরিবারের সন্তানরা, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
নওগাঁয় ১৩২ স্থানের মাটি সংগ্রহ করে শহীদদের শ্রদ্ধা
শ্রদ্ধা-ভালোবাসায় শহীদদের স্মরণে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ
X
Fresh