• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জালিয়াতি-অর্থ আত্মসাতের মামলায় ইউনিক গ্রুপের নূর আলী ও তার স্ত্রীর জামিন

আরটিভি নিউজ

  ০১ ডিসেম্বর ২০২০, ১৮:১৫
Unique group's Nur Ali and his wife granted bail in a fraud-embezzlement case
ফাইল ছবি

অর্থ আত্মসাত ও জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী এবং তার স্ত্রী সেলিনা আলীর জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান নূর এই আদেশ দেন।

এদিন জামিন শুনানিতে আসামিপক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গাজী শাহ আলম বলেন, বাদীর সঙ্গে জাল-জালিয়াতি বা প্রতারণার কোনও ঘটনাই ঘটেনি। এটি একটি খাস জমি। আসামি এটি বরাদ্দ নিয়ে ভবন তৈরি করেছেন। নিবন্ধন দেওয়ার ক্ষেত্রে আইনি জটিলতা থাকায় আসামি হাইকোর্টে রিট করেছেন এবং এটি এখনও চলমান রয়েছে। উচ্চ আদালতের আদেশ পাওয়ামাত্রই তিনি বাদীকে তার ফ্ল্যাটের নিবন্ধন করে দেবেন। উচ্চ আদালতে চলমান মামলাটি নিষ্পন্ন না হওয়ার কারণে আসামি এখনই ফ্ল্যাটটি নিবন্ধন করে দিতে পারছেন না। শুনানিতে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফারুকুর রহমান আসামিদের জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক নূর আলী এবং তার স্ত্রী সেলিনা আলীকে জামিন দেন।
গতকাল সোমবার (৩০ নভেম্বর) একই বিচারক উল্লিখিত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছিলেন। একইসঙ্গে আগামী বছর ১৮ ফেব্রুয়ারির মধ্যে পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদনের দিন ধার্য করা হয়।

অভিযোগে বলা হয়, ঢাকার পরীবাগে নূর আলীর বোরাক রিয়েল এস্টেটের বানানো ইউনিক হাইটসের একটি ফ্ল্যাট কেনেন জালাল আহমেদ স্পিনিং মিল ও শাহ ফতেউল্লাহ টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান সেলিম আহমেদ। ফ্ল্যাট কেনা বাবদ ২ কোটি ৯২ লাখ ৮২ হাজার টাকা গ্রহণ করেন আসামিরা। ২০১৫ সালে ফ্ল্যাট কিনলেও বাদীকে সেটি রেজিস্ট্রেশন করে দেননি আসামিরা।

ওই ঘটনায় গত বছরের ২৪ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে সিএমএম আদালতে এই মামলা করেন। মামলায় মোট ৭ জনকে আসামি করা হয়। এরপর গত ১৬ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। সমনে হাজির না হওয়ায় আদালত গতকাল সোমবার (৩০ নভেম্বর) তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
মেজর মান্নানসহ ৭ জনের জামিন বাতিলের বিষয়ে হাইকোর্টের রুল
স্থগিতই থাকবে শিশু নূরীর মায়ের জামিন
X
Fresh