logo
  • ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

৬ মানবপাচারকারীর নামে ইন্টারপোলের রেড নোটিশ

Interpol red notice in the name of human trafficker, rtv
৬ মানবপাচারকারীর নামে ইন্টারপোলের রেড নোটিশ
লিবিয়ায় মানবপাচারে জড়িত থাকার মামলার ছয় পলাতক আসামির সন্ধান চেয়ে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অনুরোধে ইন্টারপোল এই রেড নোটিশ জারি করে। সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জিসানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। 

পলাতক ছয় আসামিরা হলো- তানজিরুল, স্বপন, ইকবাল জাফর, নজরুল ইসলাম মোল্লা, শাহাদাত হোসেন ও মিন্টু মিয়া। তারা সবাই বিদেশে অবস্থান করছেন। তাদের মধ্যে নজরুল ইসলাম মোল্লার বাড়ি মাদারীপুরে এবং শাহাদাত হোসেনের ঠিকানা ঢাকায়। বাকি চারজনের বাড়ি কিশোরগঞ্জে বলে ইন্টারপোলের নোটিশে উল্লেখ করা হয়েছে।  

তাদের বিরুদ্ধে ভালো চাকরির প্রলোভন দেখিয়ে বিদেশে পাচার, আটকে রেখে মুক্তিপণ আদায় ও হত্যার অভিযোগ রয়েছে। ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে একদল মানবপাচারকারী। এ ঘটনায় চার আফ্রিকান অভিবাসীও নিহত হন।

এ ঘটনায় বেঁচে যাওয়া একজনের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, উন্নত জীবিকার সন্ধানে ইউরোপ যাওয়ার জন্য লিবিয়ায় দুর্গম পথ পাড়ি দিচ্ছিলেন ৩৮ বাংলাদেশি। বেনগাজি থেকে মানবপাচারকারীরা তাদের ত্রিপোলি নিয়ে যাচ্ছিল। এ ঘটনার পর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি মামলা হয়। 

উল্লেখ্য, রেড নোটিশ জারি হওয়া ৬ জনই ওই মামলার আসামি এবং তারা বিদেশে আছেন বলে সিআইডি কর্মকর্তারা জানান।
পি
 

RTV Drama
RTVPLUS