• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

এনবিআরের যুগ্ম কমিশনারকে বরখাস্তের দাবিতে সহকর্মীদের বিক্ষোভ

আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২০, ১৩:০১
Colleagues protest the dismissal of the NBR's joint commissioner
যুগ্ম কমিশনারকে বরখাস্তের দাবিতে এনবিআরের সামনে সহকর্মীদের বিক্ষোভ

ঢাকার কেরাণীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে অনতিবিলম্বে অব্যাহতি ও শাস্তির দাবিতে বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও তাদের অন্তর্ভুক্ত তিনটি কর অঞ্চলের কর্মীরা বিক্ষোভ করছে।

রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিকভাবে লাঞ্ছিত করায় সোমবার (৩০ নভেম্বর) সকালে জাতীয় রাজস্ব ভবন (এনবিআর) কার্যালয়ের সামনে তার জুনিয়র সহকর্মীরা এই বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীরা জানান, যুগ্মকমিশনার মো. লুৎফুল গত বুধবার অফিসকক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এ সময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তার ফাইল ছিঁড়ে ফেলেন লুৎফুল কবির। ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় সারাদেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়।

বিক্ষোভ সমাবেশ থেকে তারা আজকের (সোমবার) মধ্যেই যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। দাবি আদায় না হলে সাময়িক কর্মবিরতিসহ আরও কর্মসূচি দেওয়া হবে বলে জানান।

বিক্ষোভে মিছিলে বাকাএভের আহ্বায়ক খন্দকার লুৎফুল আজম, সদস্য মো. মজিবুর রহমানসহ কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
‘উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা করলে বরখাস্ত’
গুনে গুনে ঘুষ নেওয়া ভূমি কার্যালয়ের সেই সহকারী বরখাস্ত
ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, বরখাস্ত ৩
X
Fresh