• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইবতেদায়ি শিক্ষকদের আন্দোলনের ১৫তম দিন আজ

আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২০, ১৫:১৯
Image of the movement
আন্দোলনের চিত্র

প্রাইমারির মতো শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত দেশের সব ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণসহ ৭ দফা দাবিতে টানা ১৫তম দিনের মতো অবস্থান ধর্মঘট পালন করছে বাংলাদেশ স্বতন্ত্র মাদরাসা শিক্ষক সমিতি।

রোববার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টার তাদের নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করলেও হাইকোর্ট মোড় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানগেট সংলগ্ন ফোয়ারা স্থানে পুলিশ তাদের আটকে দেয়।
পরে সেখানে শিক্ষকরা সংক্ষিপ্ত সমাবেশ কর্মসূচি পালন করেন।

শিক্ষক সমিতির সভাপতি কাজী ফয়েজুর রহমান বলেন, গত ২০১৮ সালে আমাদের ধর্মঘট ও অনশনচলাকালে সংশ্লিষ্ট দপ্তরের সচিব আমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখনও তা বাস্তবায়ন হয়নি। জাতীয়করণের দাবিতে চলতি মাস থেকে টানা ১৫তম দিন ধরে আমাদের অবস্থান কর্মসূচি চলছে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

জাতীয়করণসহ ৭ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে-কোডবিহীন মাদরাসাগুলো বোর্ড কর্তৃক কোড নম্বরে অন্তর্ভুক্তকরণ, স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা নীতিমালা-২০১৮ সংশোধন করে আলিম শিক্ষক একজনের পরিবর্তে এইচএসসি পাস একজনের অন্তর্ভুক্তকরণ, প্রাইমারীর ন্যায় স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসায় অফিস সহায়ক নিয়োগ, মাদরাসার শিক্ষকদেরকে পিটিআই ট্রেনিংয়ের ব্যবস্থাকরণ, ইবতেদায়ি মাদরাসায় আসবাবপত্রসহ ভবন নির্মাণ ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার স্থায়ী রেজিস্ট্রেশনের ব্যবস্থাকরণ।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তিপূর্ণ ও অসহিংস আন্দোলন চলবে : মির্জা ফখরুল
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ঈদের পর আন্দোলনে যাবে জাপা
‘ইসলাম চর্চা নিয়ে বাড়াবাড়ি করলে জনতা বসে থাকবে না’
X
Fresh