logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

যুক্তরাষ্ট্রে না গিয়ে তরুণকে ইজিবাইক কিনে দিলেন ব্যারিস্টার সুমন

Barrister Sumon bought an easy bike for the young man without going to the United States
যুক্তরাষ্ট্রে না গিয়ে তরুণকে ইজিবাইক কিনে দিলেন ব্যারিস্টার সুমন
আবারও একটি দৃষ্টান্ত স্থাপন করলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। স্ত্রী-সন্তানদের দেখতে বিদেশে না গিয়ে বিমানের টিকিটের জন্য জমানো টাকায় অস্বচ্ছল তরুণকে ব্যাটারিচালিত ইজিবাইক কিনে দিয়েছেন। সেই তরুণ ব্যারিস্টার সুমনের ফুটবল একাডেমির খেলোয়াড়। 

১ লাখ ৫৪ হাজার টাকা দিয়ে কেনা ইজিবাইকটি আজ শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে তিনি হস্তান্তর করেন। আর্থিক অস্বচ্ছলতার কারণে তার খেলা বন্ধের উপক্রম হওয়া উপকারভোগী তরুণের নাম প্রকাশ করেননি সুমন।

ইজিবাইক হস্তান্তরের পর এক ভিডিও বার্তায় ব্যরিস্টার সুমন বলেন, স্ত্রী-সন্তানকে দেখতে আগামী মাসে আমেরিকা যাওয়ার কথা ছিল আমার। টিকিটের জন্য ১ লাখ ৬০ হাজার টাকাও জমিয়েছিলাম। কিন্তু পরে আমি সিদ্ধান্ত নিয়েছি আমার ১৫ দিনের আনন্দের পরিবর্তে ওই যুবকের পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে দেব।
তিনি আরও বলেন, ছেলেটি আমার ফুটবল একাডেমিতে নিয়মিত খেলে। তার সংসারে মা ও এক বোন রয়েছে। টমটম (ব্যাটারি চালিত ইজিবাইক) চালিয়ে সংসার চালায়। কিন্তু নিজের টমটম না থাকায় এর মালিককে প্রতিদিন ৩০০ টাকা ভাড়া দিতে হতো। যা পরিশোধ করে তার চাহিদামত টাকা অবশিষ্ট থাকতো না। আবার তাকে ছুটিও দেওয়া হতো না। যে কারণে সে নিয়মিত খেলাধুলায় অংশ নিতে পারছিল না। ওই যুবক লেগ ডিফেন্স খেলোয়াড়। ডান ও বাম, দুপায়েই ভালো খেলে। কিন্তু অভাবের কারণে ভবিষ্যত খারাপ হয়ে যাচ্ছিল। সমাজে অনেকেই আছেন যারা ১৫ দিনের সুখ জলাঞ্জলি দিলে একটি মানুষের জীবন বদলে যেতে পারে। তার পরিবারের কষ্ট দূর করতে আমি আমার ১৫ দিনের সুখ ত্যাগ করেছি। যার মাধ্যমে পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ প্রাণী মানুষের কর্তব্য পালন করেছি।

বক্তব্যবাজী না করে এভাবে মানুষের পাশে দাঁড়িয়ে বাংলাদেশকে বদলে দেওয়ার জন্য তিনি সবার প্রতি অনুরোধ জানান।
পি
 

RTV Drama
RTVPLUS