logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

গোল্ডেন মনির ও তার স্ত্রীর সম্পদের হিসাব চাইলো দুদক

The ACC wanted an account of the assets of Golden Monir and his wife
গোল্ডেন মনির
সম্প্রতি র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া মনির হোসেন ওরফে ‘গোল্ডেন মনির’ ও তার স্ত্রী রওশন আক্তারের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) তাদের কাছে এই নোটিশ পাঠানো হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন দুদকের জনসংযোগ বিভাগের পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।

ওই নোটিশে মনিরের ২০০৯ সালের ১৮ জুনের পর থেকে অর্জিত সম্পদের হিসাব বিবরণী জমা দিতে বলা হয়েছে। আর তার স্ত্রীর ২০১৬ সালের ১৬ অক্টোবরের পর থেকে সম্পদের হিসাব দিতে বলা হয়েছে। 

দুদকের জনসংযোগ বিভাগের পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য জানান, দুদকের পরিচালক আকতার হোসেন আজাদ এই নোটিশ দিয়েছেন। নোটিশে বলা হয়েছে, ‌তাদের নিজের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্ব-নামে বা বেনামে অর্জিত যাবতীয় স্থাবর বা অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে কমিশনে দাখিল করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

দুদকের অনুসন্ধান সূত্র জানায়, দুদকের প্রাথমিক অনুসন্ধানে মনিরের নামে ৬ শত ১০ কোটি এবং তার স্ত্রীর নামে সাড়ে ৫ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ মিলেছে। মনির হোসেনের স্ত্রী রওশন আক্তার একজন গৃহিনী। কিন্তু তার এসব সম্পদ অর্জনের কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। 

উল্লেখ্য, গত ২১ নভেম্বর মেরুল বাড্ডার মনিরের নিজ বাসা থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ ও স্বর্ণালঙ্কারসহ তাকে গ্রেপ্তার করে র‌্যাব। এর পরেই দুদক গোল্ডেন মনিরের অবৈধ সম্পদের উৎস খুঁজতে তৎপরতা শুরু করে।

কেএফ

RTV Drama
RTVPLUS