• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অনলাইনে ৮০টি মোবাইলফোন কিনে প্যাকেটে যা মিললো

আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২০, ১৩:২৫
Criminals with pieces of wood and RAB instead of mobile phones
মোবাইলফোনের বদলে কাঠের টুকরা ও র‍্যাবের সঙ্গে অপরাধী

ফেসবুকে ভিন্ন নামে ফেক আইডি খুলে ব্যবসার ফাঁদ পেতেছিলেন আবুল কালাম (৪১)। সে আইডি ব্যবহার করে জনপ্রিয় একটি প্রতিষ্ঠানের শিরোনামে Samsung core A-2 মডেলের মোবাইলফোন বিক্রির বিজ্ঞাপন দেন তিনি। বাজার মূল্যের চেয়ে কম দামে মোবাইলফোন বিক্রি হচ্ছে দেখে এক ক্রেতা ৮০টি মোবাইলফোন কেনার জন্য অনলাইনে অর্ডার করেন এবং পেমেন্ট দেন।

তবে মোবাইলফোনের পরিবর্তে বক্সের ভেতর কাঠের টুকরা ঢুকিয়ে ওই ক্রেতাকে ডেলিভারি দেন প্রতারক আবুল কালাম। এভাবে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সঙ্গে অনলাইনে প্রতারণা করে আসছিলেন তিনি। অবশেষে ধরা পড়লেন র‍্যাবের হাতে।

প্রতারণার শিকার এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে রাজধানীর রূপনগর এলাকায় অভিযান চালিয়ে প্রতারক আবুল কালামকে গ্রেপ্তার করে পুলিশের এলিট ফোর্স র‍্যাব।

সোমবার (২৩ নভেম্বর) রাতে র‍্যাব-৪ এর একটি দল রাজধানীর রূপনগর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে।

র‍্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, সাম্প্রতিককালে অনলাইনে অভিনব কৌশল ব্যবহার ও বিভিন্ন প্রতারণার মাধ্যমে সাধারণ জনগণের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণির নব্য ডিজিটাল প্রতারক চক্র। সে রকমই একজন প্রতারক আবুল কালাম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক আবুল কালাম, ভিন্ন নামে ফেসবুকে ফেক আইডি চালান তিনি। জনপ্রিয় প্রতিষ্ঠানের নামে Samsung core A-2 মডেলের মোবাইলফোন বাজার মূল্যের চেয়ে কমে বিক্রয়ের বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করেন। পেমেন্ট নিয়ে মোবাইলের বক্সের ভেতর কাঠের টুকরা দিয়ে ডেলিভারি দেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনবল নিয়োগ দেবে বেক্সিমকো, সাপ্তাহিক ছুটি ২ দিন
চাকরি দেবে পপুলার ফার্মা, বছরে ৩ বোনাস
অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে ব্র্যাক, রয়েছে আকর্ষণীয় সুযোগ-সুবিধা
ইউএস-বাংলা এয়ারলাইনসে চাকরি, আবেদন অনলাইনে
X
Fresh