• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হাজী সেলিমের এলাকায় আজও শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২০, ১৫:৫৮
Hundreds of illegal establishments are still evicted in Haji Selim area
হাজী সেলিমের এলাকায় আজও শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বুড়িগঙ্গা নদীর তীরে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে।

সোমবার বেলা ১১টা থেকে শুরু হওয়া দ্বিতীয় দিনের এ অভিযানে দুপুর আড়াইটা পর্যন্ত আরও শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযানে বাবুবাজার ব্রিজসংলগ্ন এলাকা থেকে সোয়ারীঘাট পর্যন্ত নদীর জায়গা দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল। এসময় ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক (বন্দর) গুলজার আলী, সহকারী পরিচালক রেজাউল করিমসহ সংস্থাটির অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের অভিযানে মিটফোর্ড হাসপাতালের পাশের বালুঘাট থেকে পশ্চিম দিকে প্রায় শতাধিক স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। এছাড়া হাজী সেলিমের ছত্রছায়ায় গড়ে ওঠা বিভিন্ন ট্রান্সপোর্টের অফিস উচ্ছেদ করা হয়েছে। তবে বিআইডব্লিউটিএর জায়গায় অবৈধভাবে গড়ে তোলা হাজী সেলিমের ‘চাঁন সরদার কোল্ডস্টোরেজ’ উচ্ছেদ করা হয়নি। ভেতরে কাঁচামাল থাকায় পরে এটি নিজেরাই ভেঙে ফেলবে বলে জানিয়েছে কোল্ডস্টোরেজ কর্তৃপক্ষ।

ঢাকা নদীবন্দরের যুগ্ম-পরিচালক (বন্দর) গুলজার আলী জানান, সকাল থেকে আমরা এ পর্যন্ত অসংখ্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।

উল্লেখ্য, হাজী সেলিমের ঘনিষ্ঠরা বাদামতলী এলাকায় নদীর জায়গায় অবৈধ স্থাপনা গড়ে তুলেছিলেন। গতকাল রোববার ওয়াইজঘাট থেকে বাদামতলী এলাকা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো শুরু হয়। গতকালের অভিযানে ১৭০টি স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। এতে উদ্ধার হয় নদীতীরের অন্তত তিন একর জমি।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২ শতাধিক ড্রোন-মিসাইল ছুড়ে ইসরায়েলে ইরানের হামলা
গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত শতাধিক
চট্টগ্রামে অর্ধশতাধিক গ্রামে ঈদ বুধবার
কলেরার প্রাদুর্ভাবে দ্বীপ ছেড়ে যাত্রা, ফেরিডুবিতে নিহত বেড়ে শতাধিক
X
Fresh