logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

ডিআইজি মিজানের মানি লন্ডারিং মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি

DIG Mizan did not testify in the money laundering case
ডিআইজি মিজান
নারী কেলেঙ্কারির ঘটনার সূত্র ধরে গ্রেপ্তারকৃত পুলিশের বহিস্কৃত ডিআইজি মিজানুর রহমান মিজানের বিরুদ্ধে করা অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। মামলাটি দায়ের করেছিলো দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই মামলায় ডিআইজি মিজানসহ ৪ জন আসামি রয়েছেন। এই মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ রোববার (২২ নভেম্বর) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ আসিফুজ্জামান প্রশিক্ষণজনিত ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য এ দিন ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের পেশকার হেলাল উদ্দিন এসব তথ্য জানান। 

মিজান ছাড়া অপর আসামিরা হলেন, মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। ২০ অক্টোবর ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে মামলাটি করেন। আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

কেএফ

RTVPLUS