logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

পর্ণোগ্রাফিসহ নারীদের ৬৯১ অভিযোগ, ২ দিনেই পুলিশের ‘পিসিএসডব্লিউ’র সুফল

691 complaints of women including pornography, the benefits of PCSW in 2 days
ফাইল ছবি
পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) ফেসবুক পেজ চালু হওয়ার ২ দিনের মাথায় ১৭০টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে। আজ বুধবার (১৮ নভেম্ববর) সন্ধ্যায় পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ সদর দপ্তর জানায়, পিসিএসডব্লিউ’ সেবা চালু হওয়ার পরবর্তী ২ দিনে মোট ৬৯১টি অভিযোগ গ্রহণ করা হয়। গতকাল মঙ্গলবার (১৭ নভেম্বর) ৩৩১টি এবং আজ বুধবার (১৮ নভেম্বর) ৩৬০টি অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে মাত্র ২ দিনে ১৭০টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে, যা প্রাপ্ত মোট অভিযোগের ২৫ শতাংশ।

এছাড়া, ৫২টি অভিযোগের ক্ষেত্রে অভিযোগ তদন্তের জন্য প্রাসঙ্গিক তথ্যের জন্য অভিযোগকারীর সাথে যোগাযোগ করা হয়েছে, তথ্যাদি পেলে অভিযোগগুলো নিষ্পত্তি করা হবে। অবশিষ্ট ৪৬৯টি অভিযোগ আমলে নিয়ে তদন্তের কার্যক্রম নেয়া হয়েছে। দ্রুততার সাথে অবশিষ্ট অভিযোগসমূহের তদন্তসহ প্রয়োজনীয় আইনি পদক্ষেপ সম্পন্ন করা হবে।  সাইবার বুলিং এর শিকার নারীদের কাছে প্রাপ্ত অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য ছিল, ব্ল্যাকমেইলিং, পর্ণোগ্রাফি, ফেসবুক আইডি ব্যবহার, ফেসবুক আইডি হ্যাক করা, হুমকি দেওয়া ইত্যাদি। পুলিশ সদর দপ্তরের মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স বিভাগের এআইজি সোহেল রানা এসব তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ আনুষ্ঠানিকভাবে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) ফেসবুক পেজ উদ্বোধন করেন।

কেএফ

RTVPLUS