• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাসে আগুন দেয়ার ঘটনায় হাতে পাওয়া কল রেকর্ডের বিশ্লেষণ চলছে: মনিরুল

আরটিভি নিউজ

  ১৩ নভেম্বর ২০২০, ১৮:১৪
DMP counter-terrorism unit chief. Monirul Islam
ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিট প্রধান মো. মনিরুল ইসলাম।

রাজধানীর বেশ কয়েক জায়গায় বাসে আগুন দেওয়ার ঘটনায় পুলিশের হাতে একটি কল রেকর্ড পৌঁছেছে বলে জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিট প্রধান মো. মনিরুল ইসলাম।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার রাজধানীতে হঠাৎ বাসে আগুন দেয়ার ঘটনায় একটি কল রেকর্ড পেয়েছি। সেটি বিশ্লেষণ করা হচ্ছে। যারা কথা বলেছেন তাদের পরিচয় জানতে কাজ করা হচ্ছে। তবে এই কল রেকর্ড মামলা প্রমাণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ইভিডেন্স হিসেবে কাজ করবে। কল রেকর্ড আর আগুনের ঘটনার সঙ্গে কথোপকথনের মিল রয়েছে। বাসে আগুন দেওয়ার ঘটনার সাথে ২০১৪-১৫ সালের ঘটনাগুলোর মিল রয়েছে।

তবে কারা আগুন দিয়েছে তা নিয়ে তদন্ত চলছে বলে জানান মো. মনিরুল ইসলাম। তিনি বলেন, হঠাৎ এতগুলো বাসে আগুন দেয়ার ঘটনায় পুলিশও হতবাক হয়েছে। আমরা কাজ করছি, যারা এসব ঘটনায় জড়িত তাদের খুঁজে বের করা হবে।

আগুন দেয়ার ঘটনায় বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা জড়িত থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, জাতীয় প্রেসক্লাব ও নয়াপল্টন এলাকাতেও বিএনপি মিছিল করেছে। এরপর মূলত আগুন দেওয়ার ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অনিয়ম-কারচুপির অভিযোগ এনে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলিস্তান-পল্টন এলাকায় বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এরপর গুলিস্তান, শাহবাগ, মতিঝিলসহ রাজধানীর কয়েক জায়গায় বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। বিএনপি নেতা ইশরাক হোসেন, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং যুবদলের সাধারণ সম্পাদকসহ মোট ৪৬০ জনকে আসামি করে ১০টি মামলা করা হয়েছে। মামলাগুলোয় এখন পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেমরায় ভলভো বাসে আগুন নাশকতা কি না খতিয়ে দেখছে পুলিশ
ডেমরায় ভলভো বাসে আগুনের ঘটনা রহস্যজনক : ফায়ার সার্ভিসের ডিজি
রাজধানীতে বাসে আগুন
যশোরে স্কুলবাসে আগুন
X
Fresh