logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

সোনার খনি খুঁড়ে মুজিব আদর্শকে বের করতে হবে : ইনু

Enu, parliament, sheikh mujib
জাসদের সভাপতি হাসানুল হক ইনু
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের শ্রেষ্ট রাজনৈতিক কৌশলবিদ ছিলেন এমন মন্তব্য করে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মুজিব বাঙালির সোনার খনি। মুজিব বর্ষে মুজিব আদর্শের সোনার খনি খুঁড়ে মূল্যবান বের করে আনতে হবে। লুটপাট বৈষম্য অবসান ঘটিয়ে সমাজতন্ত্রের পথে জাতীয় উন্নয়ন ঘটাতে হবে।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় ও বর্ণাঢ্য জীবনের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

তিনি বলেন দুর্ভাগ্যজনক হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির জনক, মহামানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা ১৫ আগস্টে হত্যা করে, যারা এখনো সন্মান করে না, এমন ব্যক্তি, মহল, গোষ্ঠী, এখনো বাংলাদেশের মাটিতে আছে। এই বিশ্বাস ঘাতকরাই পরাজিত পাক পন্থার সাথে হাত মিলিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করে। এইসব জঘণ্য খুনি বিশ্বাস ঘাতকদের প্রধান রক্ষক, পৃষ্ঠপোষক পুনঃবাসক হচ্ছেন জেনারেল জিয়া। 

জাসদ সভাপতি বলেন, বঙ্গবন্ধু সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালি, মহান মানবতবাদী, রাষ্ট্রের পিতা, আধুনিক জাতীয়বাদের স্রষ্টা। বঙ্গবন্ধুর পথ ধরেই কোটি কোটি বাঙালি হাঁটছে, তাঁর কন্যার নেতৃত্বে দেশ বিস্ময়কর উন্নয়ন করে যাচ্ছে।

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে অন্যান্য বিশ্ব নেতাদের পার্থক্য রয়েছে। বঙ্গবন্ধু বিশ্বের শ্রেষ্ট রাজনৈতিক কৌশলবিদ ছিলেন। কারণ বঙ্গবন্ধু নিজের মধ্যে পূর্ববাংলার মানুষের হাজার বছরের শোক-কান্না, শোষণ-বঞ্চনার কষ্টকে হৃদয়ে ধারণ করেছিলেন। এভাবেই তিনি বাঙালির শ্রেষ্ঠ ও মহামানবে পরিণত হয়েছিলেন।

সাবেক মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি বিপ্লব, একটি ইতিহাস, বাঙালির ধ্রুবতারা, রাজনীতির কবি ও স্বাধীনতার স্রষ্টা। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, এখনও যারা স্বাধীনতা ও তাঁর আদর্শকে বিশ্বাস করে না- তাদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে জিয়া। তাঁর স্ত্রীও একই পথে হেঁটেছে। এ কারণে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

এফএ

RTVPLUS