logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

আমাদের থেকে যুক্তরাষ্ট্রের অনেক কিছু শেখার আছে: সিইসি (ভিডিও)

যুক্তরাষ্ট্রের আমাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) উত্তরার আইইএস স্কুল কেন্দ্রে নিজের ভোট দেয়া শেষে তিনি ওই মন্তব্য করেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ১০ দিন পরও পূর্ণাঙ্গ ফল দিতে পারেনি। তাদের ভোট গণনা করতে সময় লাগে পাঁচদিনের মতো। আর আমাদের ৩ থেকে ৪ মিনিটেই শেষ হয়ে যায়। তবে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে ভোট ভালো হচ্ছে। 

বিএনপির অভিযোগ ভিত্তিহীন জানিয়ে সিইসি বলেন, আমি সকাল থেকে প্রিজাইডিং অফিসার এবং কন্ট্রোল রুম এর মাধ্যমে খোঁজখবর নিয়েছি, কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা কিংবা নির্বাচন পরিপন্থী কোনও ঘটনা ঘটেনি।

ইভিএমে ভোটার উপস্থিতি কম কেন সাংবাদিকদের এমন প্রশ্নে সিইসি বলেন, তা সঠিকভাবে বলা যাচ্ছে না।

উল্লেখ্য, জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে। গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৮ আসন। 

ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা এক হাজার ৩৫৩টি। মোট ভোটার পাঁচ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৯৬ হাজার ১৩৫ জন এবং নারী ভোটার দুই লাখ ৮১ হাজার ৫৩ জন। 

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিবুল্লাহ বাহার।

জিএম/এসএস

RTV Drama
RTVPLUS