logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

দারাজের বিরুদ্ধে ৮১৭ প্রতারণার অভিযোগ, আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন: ডিএনসিআরপি মহাপরিচালক

617 fraud allegations against Daraj, legal action in process: DNCRP Director General
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (ডিএনসিআরপি) মহাপরিচালক বাবলু কুমার সাহা ও দারাজে লোগো
অনলাইন শপ ‘দারাজ’ এর বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এ পর্যন্ত ৮১৭ টি প্রতারণার অভিযোগ জমা পড়েছে। এসব অভিযোগের গণশুনানীতে হাজির না হওয়ায় দারাজের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে। আজ বুধবার (১১ নভেম্বর) এসব কথা জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে (ডিএনসিআরপি) মহাপরিচালক বাবলু কুমার সাহা।

তিনি বলেন, বেশকিছু অনলাইন শপ বিভিন্ন কৌশলে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছে। এরমধ্যে দারাজ অন্যতম। তাদের বিরুদ্ধে  প্রতারণার যে ৮১৭ টি অভিযোগ পেয়েছি, সেগুলোর তদন্ত চলছে। অভিযোগের বিষয়ে গণশুনানীর জন্য দারাজকে একাধিবার তলব করা হলেও তারা হাজির হয়নি। এমন পরিস্থিতিতে তাদের বিরুদ্ধে অবশ্যই যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অনলাইন শপে ১ টাকায় প্রতারণার ফাঁদ পাতা হলে সেটির দিকেও নজর দেওয়া হবে। আমরাতো কেবল অভিযোগ পেলেই ব্যবস্থা নিতে পারি। অনলাইন প্রতারণা সাইবার অপরাধের মধ্যেই পড়ে। সেই হিসেবে যেসব সংস্থা সাইবার অপরাধ দমনে কাজ করে তাদেরকে আরো তৎপর হতে হবে বলে আমি মনে করি।

ভোক্তাদের উদ্দেশ্যে ডিএনসিআরপি মহাপরিচালক বলেন, ভোক্তাদের আরো সচেতন হতে হবে। যাতে করে কেউ তাদের সঙ্গে প্রতারণা করে, প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে না নিতে পারে সেই বিষয়ে সতর্ক থাকতে হবে।

কেএফ

RTVPLUS