• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা বেড়েছে

আরটিভি নিউজ

  ০৮ নভেম্বর ২০২০, ১৬:০৬
The number of dead and identified in Corona has decreased
করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা কমছে

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ৪ জন। তাদের মধ্যে হাসপাতালে ১৭ জন ও বাড়িতে একজন মারা গেছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬৭ জনে। অপরদিকে একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৪৭৪ জন। গতকালের তুলনায় মৃত ও শনাক্তের সংখ্যা আজ বেড়েছে। গতকাল ১ হাজার ২৮৯ জন রোগী শনাক্ত হয়েছিল আর মারা গিয়েছিল ১৩ জন।

রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১৪টি পরীক্ষাগারে ১২ হাজার ৬০১টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৭৬০টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৪৭৪ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ২০ হাজার ২৩৮ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৪২ হাজার ৬০২টি।

এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ ৪ হাজার ৬৭১ জন (৭৬ দশমিক ৯৯ শতাংশ) ও নারী এক হাজার ৩৯৬ জন (২৩ দশমিক ০১ শতাংশ)। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৭৭ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল তিন লাখ ৩৮ হাজার ১৪৫ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৫ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ২০ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৪৭ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫৪ শতাংশ।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কমছে পেঁয়াজের দাম, নেমেছে অর্ধেকে
সাজা কমছে সড়ক পরিবহন আইনে, বাড়ছে জামিনের সুযোগও
চাপে আছে মার্কিন ডলার, কমছে মান 
গণপরিবহনের ভাড়া কমছে!
X
Fresh