logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

শাহবাগ মোড় থেকে মেডিকেল শিক্ষার্থীদের সরাল পুলিশ

Police of medical students from Shahbagh junction
শাহবাগ মোড় থেকে মেডিকেল শিক্ষার্থীদের সরাল পুলিশ
রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভরত মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। সেশনজট নিরসনসহ চার দাবিতে রোববার বেলা সাড়ে ১১টা থেকে অবরোধের কারণে শাহবাগ মোড় হয়ে যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে বেলা দেড়টার দিকে পুলিশ লাঠিপেটা করে তাদের সরিয়ে দেয়। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কিও হয়।

করোনা কারণে প্রফ পরীক্ষা না নেয়া, সেশনজট নিরসন করে যথাসময়ে কোর্স সম্পন্ন করার ব্যবস্থা, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না নেয়াসহ বিভিন্ন দাবি জানিয়ে আসছেন মেডিকেল শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের ৬০ মাসের বেতন পরিশোধ করতে বলা হয়। কিন্তু করোনার সময় কোনও ধরনের ক্লাস-পরীক্ষা হয়নি। আর এই সময়ে এভাবে বেতন আদায় করা অমানবিক। মেডিকেলে প্রফেশনাল পরীক্ষা নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের এক মাস হলে থাকার কথা বলা হয়েছে। করোনার মধ্যো আমরা এই ঝুঁকি নিতে চাই না।

রমনা জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, তাদের সড়ক ছাড়ার জন্য কথা বলে বোঝানো হয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে তাদের সরিয়ে দেয়া হয়েছে। তাদের দাবি-দাওয়া নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে যাওয়ার জন্যর অনুরোধ করা হয়েছে।
পি

RTVPLUS