logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

অস্ত্র ইয়াবাসহ গ্রেপ্তার আ.লীগ নেতা রিমান্ডে

Awami League, arms, remand
মনিরুজ্জামান মনির
রাজধানী মোহাম্মদপুর থেকে অস্ত্র ও ইয়াবাসহ গ্রেপ্তার আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মনিরুজ্জামান ওরফে মনিরকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। মনিরুজ্জামান মনিরের বিরুদ্ধে র‌্যাবের দায়ের করা দুটি মামলায় শুক্রবার (৬ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন রিমান্ডের এ আদেশ দেন।

জানা গেছে, অস্ত্র উদ্ধারের ঘটনায় র‌্যাব-২ এর একজন উপ-সহকারী পরিচালক বাদী হয়ে অস্ত্র আইনে মোহম্মদপুর থানায় মামলা দায়ের করেন। একই ঘটনায় তার কাছ থেকে ৪০০ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় র‌্যাবের একই কর্মকর্তা বাদী হয়ে মাদক আইনে আরেকটি মামলা দায়ের করেন।

র‌্যাব জানায়, ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে সপরিবারে দেশের বাইরে পালিয়ে যান মনির। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে এলে গত কোরবানির ঈদের সময় দেশে ফেরেন তিনি। এরপর ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং ও চন্দ্রিমা উদ্যানে দখল বাণিজ্য শুরু করেন। গত তিন মাসে জাল কাগজপত্র বানিয়ে ঢাকা উদ্যানের চারটি প্লট দখল করেছেন মনির।

র‌্যাবের সূত্র আরও জানায়, মনিরের বিরুদ্ধে দখল, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন অভিযোগে ৭৫টির মতো মামলা রয়েছে। শুধু মোহাম্মদপুর থানা ও আদালতে চাঁদাবাজি, জবরদখল, মাদক, অস্ত্র, নারী নির্যাতন, চুরিসহ বিভিন্ন কর্মকাণ্ডের অভিযোগে অর্ধশতাধিক মামলা ও জিডি রয়েছে। মোহাম্মদপুরের শেখেরটেক ও বেড়িবাঁধ সংলগ্ন ঢাকা উদ্যান, চন্দ্রিমা হাউজিং, তুরাগ হাউজিং, চাঁদ উদ্যান, একতা হাউজিং, শ্যামলী হাউজিং, রাজধানী হাউজিং, নবীনগর হাউজিং, গ্রিন সিটিসহ ১০টি হাউজিং প্রতিষ্ঠানের একাধিক প্লট দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। 

মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ বলেন, র‌্যাবের দুই মামলায় ৭ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

এফএ/পি

RTV Drama
RTVPLUS