• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘উত্তরের ভূত’ কইয়া অবজ্ঞা করতো

অনলাইন ডেস্ক
  ১৪ মার্চ ২০১৭, ০৯:৪৭

ভৈরব ও উজানের লোকজন এক সময় আমাদেরকে (হাওরের মানুষকে) ‘ভাইট্ট গাবর’ ও ‘উত্তরের ভূত’ কইয়া অবজ্ঞা করতো। এখন আর সেই দিন নেই। লেখাপড়া, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগে তাদের চেয়ে হাওরের মানুষ এখন অনেক এগিয়ে রয়েছে। বললেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সোমবার কিশোরগঞ্জের ইটনা উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সমাবেশে এসব কথা বলেন।

আবদুল হামিদ বলেন, ভৌগোলিক পরিস্থিতির কারণে কিশোরগঞ্জের হাওর-বাওর হচ্ছে প্রান্তিক এলাকা। এখানকার জনগণকে বেঁচে থাকার জন্য প্রতিনিয়ত লড়াই করতে হয়। এ অঞ্চলের উন্নয়নে যার যার ভূমিকা পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

রাষ্ট্রপতি বলেন, একশ্রেণির বিভ্রান্ত তরুণ এমনকি প্রভাবশালী পরিবারের সদস্যরা সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকাণ্ডে জড়িয়ে দেশের ভাবমূর্তিকে ক্ষুন্ন করছে। তরুণরা যাতে বিভ্রান্ত হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সে ব্যাপারে সচেতন থাকতে হবে।

আবদুল হামিদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন নিয়ে যে দেশের স্বাধীনতা এনেছেন। যেখানে নিরক্ষরতা, দারিদ্র্য, সন্ত্রাস এবং জঙ্গিবাদ থাকবে না।

শিক্ষার্থীদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, সবকিছুর উপরে দেশের স্বার্থকে স্থান দেবে। সবসময় সত্য ও ন্যায়ের পথে থাকবে। পড়ালেখার পাশাপাশি নিজেদের বিভিন্ন সৃজনশীল কর্মকান্ডে যুক্ত রাখবে।’

আবদুল হামিদ বলেন, জনপ্রতিনিধিরা সৎ হলে সরকারি কর্মকর্তারা দুর্নীতি করার সাহস পাবে না। দেশের সার্বিক উন্নয়নে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ রেজওয়ান আহম্মদ তৌফিক, মোহাম্মদ সুহরাব উদ্দিন ও মোহাম্মদ আফজাল হোসেন এবং কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জিল্লুর রহমান বক্তৃতা করেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh