• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতের সঙ্গে তিস্তা ছাড়া অন্য চুক্তি মানা হবে না

অনলাইন ডেস্ক
  ১৩ মার্চ ২০১৭, ১৭:৫৮

প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশটির সঙ্গে তিস্তা নদীর পানি বণ্টন ছাড়া অন্য কোনো চুক্তি মেনে নেয়া হবে না। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ভারতীয় গণমাধ্যমে এসেছে দেশটির সঙ্গে ২৫ বছরের প্রতিরক্ষা চুক্তি হবে বাংলাদেশের। সেখানে কী হচ্ছে তা বলা উচিত। দেশের স্বাধীনতার বিপক্ষে যায়, স্বার্থের সংঘাত ঘটে, এ ধরনের কোনো চুক্তি জনগণ কখনো মেনে নেবেনা।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকারের ভারতের সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে। দেশের জনগণের মত আমরা আশায় ছিলাম অন্তত তিস্তার পানি পাবো। কিন্তু আজও তা পাইনি। উল্টো ভারতের পক্ষ থেকে পরিষ্কার করে বলে দেয়া হয়েছে পানি দেয়া সম্ভব না।

তিনি বলেন, আমরা ভারতের কাছ থেকে তিস্তার পানি না পেলেও আমাদের দিক থেকে যা দেয়ার সব দিয়ে দিয়েছি। ট্রানজিট ও নৌ বন্দর ব্যবহারে অনুমতি দেয়া হয়েছে। কিন্তু বাংলাদেশ একটু সুবিধাও পায়নি। উল্টো সীমান্তে বেআইনিভাবে প্রতিনিয়ত বাংলাদেশিদের হত্যা করছে।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী একজন দায়িত্বশীল ব্যক্তি। তাকে সবকিছু চিন্তা করে বলা দরকার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে উনার বক্তব্যে আমরা সেই দায়িত্বশীলতার পরিচয় দেখতে পাই না। রাজনৈতিক স্বার্থে অবলীলায় মিথ্যাচার করার ফলে জাতি ঐক্যবদ্ধ হওয়ার পরিবর্তে বিভক্ত হয়।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh