• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২০ বছর পর লক্ষ্মীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৭, ১৫:১০

২০ বছর পর লক্ষ্মীপুর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সবশেষ ১৯৯৭ সালে প্রধানমন্ত্রী থাকার সময় সেখানে যান তিনি। গেলো ২০ বছরে এটিই তার প্রথম সফর।

মঙ্গলবার এ সফরে শেখ হাসিনা জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন। এ ছাড়াও ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৭টি প্রকল্পের ভিত্তি বসাবেন।

১৪ মার্চ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জেলা সফর শুরু হচ্ছে। শেষ হবে আসছে ২৯ এপ্রিল।

প্রধানমন্ত্রী যে সব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন সেগুলো হলো- জেলার রামগতি-কমলনগর মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্প (প্রথম পর্যায়ে), যুব প্রশিক্ষণ কেন্দ্র, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, সদর উপজেলা পরিষদ ভবনসহ নবনির্মিত ১০টি স্থাপনা।

এ ছাড়া তিনি ২৫০ শয্যার লক্ষ্মীপুর জেনারেল হাসপাতাল, প্রশাসনিক ভবন ও নাবিক নিবাস, লক্ষ্মীপুর পৌর আধুনিক বিপণিবিতান, মজু চৌধুরীর হাট নৌ-বন্দরসহ ১৭টি স্থাপনার ভিত্তি বসাবেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি দ্বিতীয় দফায় ক্ষমতা নেয়ার পর এটিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম রাজনৈতিক সফর। ১৪ মার্চ থেকে শুরু হওয়া সফরে তিনি ৬টি জেলায় জনসভা করবেন।

এরপর ২১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর করবেন মাগুরায়। সেখানে জেলা আওয়ামী লীগের জনসভায় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেবেন। এরপর ২৮ মার্চ যাবেন ফরিদপুর।

এপ্রিলের ১৫ প্রধানমন্ত্রী সফর করবেন উত্তরবঙ্গের জেলা ঠাকুরগাঁওয়ে। ২৩ এপ্রিল যাবেন বরিশালের বরগুনায়। তারপর ২৯ এপ্রিল তার প্রথম দফার জেলা সফর শেষ করবেন। ওই দিন শেখ হাসিনা জনসভা করবেন খুলনার চুয়াডাঙ্গায়।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh