• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রাণী চিকিৎসার জন্য অনলাইন হাসপাতাল উদ্বোধন করলেন মন্ত্রী

আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২০, ২০:৫২
Fisheries and Livestock Minister Sham Rezaul Karim
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

অনলাইন প্রাণিসেবা প্লাটফর্ম ‘প্রাণিসেবা ভেট’ এর উদ্বোধন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। বেসরকারি প্রতিষ্ঠান আদর্শ প্রাণিসেবা লিমিটেডের উদ্যোগে হচ্ছে এই হাসপাতাল সেবা।

রোববার (২৫ অক্টোবর) সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিজ দপ্তর থেকে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত হয়ে তিনি এই হাসপাতালের উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, অনলাইন ভেটেরিনারি হাসপাতাল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশে আরেকটি নতুন অধ্যায়ের শুভ সূচনা। দুঃসময়ে শুধু মানুষের নয়, প্রাণিরও চিকিৎসার প্রয়োজন রয়েছে। প্রাণিদের হাসপাতালে নিতে না পারলেও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আধুনিক চিকিৎসা দেওয়া সম্ভব।

অনলাইনে প্রাণিচিকিৎসার এ উদ্যোগ নিয়ে তিনি বলেন, আমরা মন্ত্রণালয় থেকে অনুমোদন দিয়েছি। সব প্রাণিকে সেবা, তাদের চাহিদা পূরণের জন্য শেখ হাসিনা সরকার তৎপর ও কর্মক্ষম। অনলাইনে প্রাণিসেবার উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে হবে। যাতে বেসরকারি খাতের অন্যরাও এ উদ্যোগ নিতে আগ্রহী হয়। এক্ষেত্রে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব প্রকার সহযোগিতা করা হবে।

আদর্শ প্রাণিসেবা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ফিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ ও প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার। অনুষ্ঠানে বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. নজরুল ইসলাম এবং ভেটেরেনিয়ান ও পরিবেশবিদ ডা. মো. আওলাদ হোসেন বক্তব্য দেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শো-রুম উদ্বোধনে ফেনীতে তামিম
সেলুন উদ্বোধন করলেন জায়েদ খান
সাকিবের পর এবার শোরুম উদ্বোধনে নামছেন তামিম
ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ভাস্কর্য উদ্বোধন
X
Fresh