• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশে ‘আইপিএল’ টার্গেটে চলছে অনলাইন ও মিনি ক্যাসিনো (ভিডিও)

কাজী ফয়সাল

  ২৫ অক্টোবর ২০২০, ১৩:৪২

চলমান ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কে কেন্দ্র করে দেশে চলছে বিপুল অংকের জুয়া খেলা। যা মিনি ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনোর মাধ্যমে পরিচালিত হচ্ছে বলে জানা গেছে। আজ রোববার (২৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় র‌্যাব-৪ এর প্রধান কার্যালয়ে এ তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

ঢাকার অদূরে আশুলিয়া থানার কাইচাবাড়ি এলাকায় মিনি ক্যাসিনো (জুয়ার আসর) থেকে ২১ জনকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানাতে গিয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আইপিএলকে কেন্দ্র করে এক ধরনের ক্যাসিনো জুয়া খেলা চালু হয়েছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে। আমরা এ বিষয়ে তৎপরতা চালাচ্ছি। এই ঘটনায় যে বা যারা জড়িত তাদের আইনে আওতায় নিয়ে আসা হবে। এ বিষয়ে কাউকেই ছাড় দেওয়া হবে না।

র‌্যাবের অধিনায়ক মোজাম্মেল হক মিনি ক্যাসিনো থেকে ২১ জনকে গ্রেপ্তারেরে প্রসঙ্গ টেনে বলেন, আশুলিয়ায় জুয়ার আসর থেকে গ্রেপ্তারকৃত ২১ জন মাদকের সঙ্গেও সম্পৃক্ত। সাম্প্রতিক সময়ে বিভিন্ন জুয়াড়ি গ্রেপ্তারসহ অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট। বিপদগামী তরুণ সমাজের মাঝে মাদকাসক্তি ও অপরাধ প্রবণতা নির্মূলের পাশাপাশি অবৈধ জুয়ার আসরের ক্ষতিকর প্রভাব রোধকল্পে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে জুয়ার আসর উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।