logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

অর্ধকোটি জাল টাকা ও ডলার জব্দ: গ্রেপ্তার ৬

Fake money and dollars worth half a crore rupees seized: 8 arrested
জব্দকৃত জাল টাকা ও ডলার এবং গ্রেপ্তারকৃত ৬ জন
রাজধানীর আদাবর ও কোতয়ালীসহ কয়েক এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা, জাল ডলার এবং এসব তৈরির সরঞ্জামাদিসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগের একটি টিম। আজ শনিবার (২৪ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি জানান, গতকাল শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর কোতয়ালী, আদাবর থানাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাল নোট তৈরি চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, মোঃ মামুন, মোছাঃ শিমু, কাজী মাসুদ পারভেজ, মোঃ রুহুল আলম, মোঃ সোহেল রানা ও মোঃ নাজমুল হক।

অভিযানে তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭০ হাজার  টাকা মূল্যমানের বাংলাদেশি জাল নোট (প্রতিটি ১০০০ টাকার নোট), ১১৩টি জাল ডলার (প্রতিটি ১০০ ডলার নোট), ২ বান্ডিল ছাপানো জাল টাকার কাগজ, ১টি ল্যাপটপ, ২টি স্ক্যানার, ১টি লেমিনেটর, ২টি প্রিন্টার, ১২টি ট্রেসিং প্লেট, ৫ রিম জাল টাকা ছাপানোর কাগজ, জাল টাকা ছাপানোর জন্য বিভিন্ন রংয়ের ৮ বোতল কালি, জাল টাকা তৈরির সময় টাকার ক্রমিক নাম্বার দেয়ার সীল ও একটি এফ প্রিমিও প্রাইভেটকার জব্দ করা হয়।

আরও পড়ুনঃ

কক্সবাজারের ইয়াবা চালান ধরা পড়লো শাহবাগে, গ্রেপ্তার ৬

জালনোট-ডলার চক্রের ৬ সদস্য আটক

পুলিশ কর্মকর্তা হাফিজ আক্তার আরো বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘ ৫-৬ বছর যাবত পরস্পর যোগসাজসে জাল নোট প্রস্তুত করে খুচরা ও পাইকারিভাবে বিক্রি করতো। তারা বড় কোন উৎসব যেমন-ঈদ, দুর্গাপূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করতো। তারা ডলার তৈরিতেও পারদর্শী ছিল। তাদের তৈরিকৃত ডলার আসল না নকল তা সহজে বুঝা যেত না।

কেএফ

RTVPLUS