• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় নাইজেরিয়ান প্রতারক গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২০, ১৫:০৩
Nigerian fraudster arrested in Dhaka
গ্রেপ্তারকৃত নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে এক নাইজেরিয়ান প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। সে বহুল আলোচিত মানিলন্ডারিং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা। তার নাম স্যামুয়েল, তবে সে রিচার্ড ফিলিফ পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলো। আজ শুক্রবার (২৩ অক্টোবর) এ তথ্য জানিয়েছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই)।

জানানো হয়, গত বুধবার (২১ অক্টোবর) রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে স্যামুয়েলকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত স্যামুয়েল দীর্ঘদিন প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইলের মাধ্যমে বহু নিরীহ মানুষের নিকট থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে। তাদের কার্যক্রম এনএসআই দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ভাবে নজরদারী করে আসছিলো।

মূলত স্যামুয়েল সাধারণ মানুষদের অনলাইনে পুরস্কার দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে বিকাশ অথবা ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিতো। টাকা হাতিয়ে নেওয়ার পরে তারা তাদের ব্যবহৃত মোবাইল সিমটি অন্যত্র ফেলে দিতো।

এনএসআই’র সূত্র বলছে, স্যামুয়েল দীর্ঘদিন যাবৎ নিজেকে কোকাকোলার বাংলাদেশের রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিত এবং মানুষদেরকে ধোক দিতে বলতো, কোকাকোলা কোম্পানি আপনার নামে পুরস্কার পাঠিয়েছে। পুরস্কার নেওয়ার জন্য আপনাকে নির্দিষ্ট অঙ্কের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করতে হবে। তারপরই আপনি আপনার পুরস্কারটি হাতে পাবেন।

এছাড়াও স্যামুয়েল একেক সময়ে একেক পরিচয় দিত। তার দ্বারা প্রতারণার শিকার হয়ে বহু নিরীহ মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। এখনও অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষদের নিকট থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে। স্যামুয়েলকে খিলক্ষেত থানায় সোপর্দ করার পাশাপাশি তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের কোকাকোলা কিনে নিচ্ছে তুর্কি কোম্পানি
X
Fresh