logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

রুহুল আমিনের জামিন না মঞ্জুর, কারাগারে

Ruhul Amin Gazi,
সাংবাদিক রুহুল আমিন গাজী।
সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তার পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করেন।

রুহুল আমিন গাজীকে গ্রেপ্তার করে বুধবার আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আসামিপক্ষে আইনজীবী আব্দুর রাজ্জাক জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, রুহুল আমিন গাজী এই মামলায় জামিনে ছিলেন। জামিন থাকার পরও কীভাবে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে তা বোধগম্য নয়। এছাড়া মামলার অভিযোগটি রাষ্ট্রদ্রোহ হলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেওয়া হয়নি। আসামি অসুস্থ। এ অবস্থায় জামিনের প্রার্থনা করছি।

আর সিএমএম আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই আদালত তাদের বিরুদ্ধে পরোয়ানা দিয়েছিলেন। আমরা তার জামিনের বিরোধিতা করছি। 

কাদের মোল্লাকে ‘শহীদ’ বলে সংবাদ প্রকাশ করায় ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার আফজাল হোসেন হাতিরঝিল থানায় সংগ্রাম সম্পাদক আবুল আসাদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি মূলে আদালত অভিযোগটি তদন্তের অনুমতি দেন।

পরিবর্তীতে অভিযোগটি রাষ্ট্রদ্রোহিতামূলক হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিক্রমে তদন্ত করে প্রতিবেদন দাখিল করে পুলিশ। প্রতিবেদনে দণ্ডবিধির ১২৪(ক) ধারায় তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধের সত্যতা পায় বলে উল্লেখ করা হয়। এরপর আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এম

RTVPLUS