• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মৃত শিশুর বেঁচে ওঠাটা অলৌকিক: ব্রিগেডিয়ার নাসির (ভিডিও)

আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২০, ১৬:০১

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত ঘোষণা করা হয়েছিল নবজাতককে। কবরস্থানেও নিয়ে যাওয়া হয়েছিল। তবে কবর দেবার আগেই কেঁদে ওঠে শিশুটি। জীবিত দেখে বিস্ময়ে অবাক হন শিশুটির বাবা। তবে এ ঘটনার প্রতিক্রিয়া হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলছেন, এ ঘটনাটি ‘মিরাকল’ (অলৌকিক)। তদন্ত শেষে এ ঘটনায় কারো গাফিলতি পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরের দিকে ঢামেক হাসপাতালের নিজ কক্ষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক নাসির উদ্দিন বলেন, এ ঘটনায় আমি সকালে চার সদস্যের তদন্ত কমিটির সঙ্গে বসেছিলাম। তাদের কাছেও এ বিষয়ে জানার চেষ্টা করেছি, কি কারণে এমনটি হয়েছে। তবে নবজাতকের জন্মের পর সে কোনো কান্নাকাটি ও নড়াচড়া করছিল না। চিকিৎসকরা তার হার্টবিটও পাচ্ছিলেন না।

তিনি বলেন, আমাদের চিকিৎসকরা অনেক চেষ্টা করেছিল, কিন্তু তার কোনো রেসপন্স পাচ্ছিলো না। তারপর চিকিৎসকরা অক্সিজেন দিয়ে নবজাতককে রেখে দেন। নবজাতককে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট দেওয়ার হয়। এরপরই নবজাতকের বাবা তাকে দাফনের জন্য কবরস্থানে নিয়ে যান।

আরও পড়ুনঃ

‘মৃত ঘোষিত সেই নবজাতক এখন সুস্থ, তবে শঙ্কামুক্ত নয়’

কবর দেয়ার আগে জীবিত হয়ে উঠা সেই শিশু এখন এনআইসিইউতে

তিনি বলেন, নবজাতককে এখনও নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এনআইসিইউ) ভর্তি রয়েছে। সে আগের চাইতে কিছুটা ইমপ্রুভ হচ্ছে। এক কেজি ওজনের কম নবজাতকটির জন্ম হয়েছে। এজন্য তার অনেক কিছুই ডেভেলপমেন্ট হয়নি।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
ঈদে ১৭২ মোটরসাইকেল দুর্ঘটনায় ঢামেকে ভর্তি ৮২, মৃত্যু ৩
বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রি নিহত
রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
X
Fresh