logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

সৌদি আরব যাচ্ছিলো ৩ কার্টন ইয়াবা, শাহজালালে হাতেনাতে ধরা (ভিডিও)

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমনবন্দর হয়ে সৌদি আরব যাচ্ছিলো ৩৪৯ কার্টন রেডিমেট গার্মেন্টস। গোপন তথ্য ছিলো, এই রপ্তানি চালানের মধ্যে রয়েছে বিপুল সংখ্যাক ইয়াব। এক পর্যায়ে সেই রপ্তানি পণ্যচালানে তল্লাশি চালিয়ে ৩ টি কার্টনের মধ্যে ৩৮ হাজার ৯০০ পিস ইয়াবা পায় ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ দল। ঘটনাটি ঘটে আজ শুক্রবার (১৬ অক্টোবর) সকালের।

ঢাকা কাস্টমস হাউস জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সকালে বিমানবন্দরে অভিযান চালায় ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ দল ও সিভিল অ্যাভিয়েশনের যৌথ টিম। অভিযান চালিয়ে সৌদিগামী একটি রেডিমেড গার্মেন্টসের রপ্তানি পণ্য চালানের ৩ টি কার্টন থেকে ৩৮ হাজার ৯০০ পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দ করা ইয়াবার আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ১৬ লাখ টাকা। 

বিল অব এক্সপোর্ট অনুযায়ী পণ্য চালানের রপ্তানিকারক এম এস সিয়াম অ্যান্ড সমি এন্টারপ্রাইজ। ঠিকানা ব্যবহার করা হয়েছে খিলগাঁও পশ্চিমপাড়া। আর আমদানিকারক হিসেবে লেখা রয়েছে সৌদি আরবের অ্যাপারিজ ইন্টারন্যাশনাল ইস্ট। যেখানে ঠিকানা দেওয়া হয়েছে রিয়াদের আল ওয়াজির ট্রেডিং সেন্টার। 

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ মারুফুর রহমান বলেন, ইয়াবা উদ্ধারের ঘটনায় কাস্টমস ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে। এ ঘটনায় সংশ্লিষ্ট কাউকে এখন পর্যন্ত আটক করা সম্ভব হয়নি।

কেএফ/এম

RTVPLUS