• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধর্ষণের প্রচার বেশি হলে প্রাদুর্ভাব বাড়ে: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি নিউজ রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০২০, ১২:৫২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষণের ঘটনার প্রচার বেশি হলে এর প্রাদুর্ভাব বৃদ্ধি পায়। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় সমাজে ধর্ষণ বন্ধে ব্যাপক ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, সমাজে কতগুলো ব্যাধি আছে- যেমন ইদানিং ধর্ষণ ব্যাপকভাবে হচ্ছে এবং প্রচার হচ্ছে। যত বেশি প্রচার হয় এর প্রাদুর্ভাব তত বেশি বাড়ে। তিনি বলেন, ইতোমধ্যেই আমরা একটা অধ্যাদেশ জারি করে দিয়েছি আইন সংশোধন করে। কাজেই এখানে এ ধরনের ঘটনা রোধ করতে ব্যাপক ব্যবস্থা নিতে হবে।

ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টিরও তাগিদ দেন শেখ হাসিনা। তিনি বলেন, সবচেয়ে বড় কথা মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি করা দরকার। তার সরকার অন্যায়ের বিচার নিশ্চিতে কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দেশের জনগণ ধর্ষণসহ যেন অন্যায়ের বিচার পায় সে লক্ষ্যেই কাজ করছে সরকার। পঁচাত্তরে পরিবার হত্যার বিচার পাইনি উল্লেখ করে তিনি বলেন, এমন আর যেন না হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, সেবা নির্বিঘ্ন করতেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বাড়ানো হয়েছে। ১০০ বছরের উন্নয়ন পরিকল্পনা অনুযায়ী দেশকে এগিয়ে নিতে প্রশাসনের নবীন কর্মকর্তাদের প্রতিও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর নিষ্ঠা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান পরশের
পণ্যের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে : প্রধানমন্ত্রী
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
X
Fresh