• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতের সঙ্গে ফ্লাইট চালু ২৮ অক্টোবর

আরটিভি নিউজ রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০২০, ১২:৩৫
Flight with India starts on 26 October
সংগৃহীত

আগামী ২৮ অক্টোবর থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল শুরু হচ্ছে। করোনাভাইরাস মহামারির করোনার কারণে সাত মাস বন্ধ থাকার পর দুই দেশের মধ্যে বিমান চলাচল শুরু হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এ তথ্য জানা গেছে।

ভারত আগেই এয়ার বাবল পদ্ধতিতে ফ্লাইট চালুর জন্য বাংলাদেশকে প্রস্তাব দিয়েছিল। বুধবার আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে ফ্লাইট চালুর জন্য ২৮ অক্টোবর তারিখ নির্ধারণ করা হয়।

এয়ার বাবল চুক্তির অধীনে দুই দেশের মধ্যে সপ্তাহে ৫৬টি ফ্লাইট চলবে। এতে সপ্তাহে ৫ হাজার বাংলাদেশি ভারতে যাওয়ার সুযোগ পাবে। সপ্তাহে বাংলাদেশ থেকে ২৮টি ফ্লাইট ভারত যাবে। সমান সংখ্যক ফ্লাইট ভারত থেকেও বাংলাদেশে আসবে।

বাংলাদেশের পক্ষ থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার বাংলাদেশ। আর ভারতের পক্ষ থেকে এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা ও গোএয়ার বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করবে। বিমান ঢাকা-দিল্লি ও ঢাকা-কলকাতা, ইউএস এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই, ঢাকা-কলকাতা এবং নভোএয়ার ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করবে।

আরও পড়ুনঃ

উল্লেখ্য, করোনার কারণে গত ১২ মার্চ থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেয় ভারত। তবে সম্প্রতি পর্যটন ছাড়া ৯টি ক্যাটাগরিতে বাংলাদেশিদের অনলাইন ভিসা দেয়ার ঘোষণা দেয় দেশটি। এমন পরিস্থিতিতে ফ্লাইট চালুর পথ সুগম হলো।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh