smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

  আরটিভি নিউজ

|  ১৪ অক্টোবর ২০২০, ১৫:১৭ | আপডেট : ১৪ অক্টোবর ২০২০, ১৫:৫৫
18 deaths in the last 24 hours in Corona, 156 identified
করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট
করোনাভাইরাসে দেশে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৩ জন ও নারী ৩ জন। হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছেন ১৫ জন ও বাড়িতে একজন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যাষ দাঁড়ালো ৫ হাজার ৫৯৩ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৮৪ জন।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১৪ হাজার ১৬৯টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬৮৪ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৮২ হাজার ৯৫৯ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২১ লাখ ১২হাজার ৪৪৮টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৭৬ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৯৭ হাজার ৪৪৯ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৬৯ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ১৩ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৬৭ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব দুই এবং ষাটোর্ধ্ব ৯ জন। বিভাগ অনুযায়ী মৃতের সংখ্যা হলো ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে একজন ও খুলনায় তিনজন। এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ ৪ হাজার ৩০৫ জন (৭৬ দশমিক ৯৭ শতাংশ) ও নারী এক হাজার ২৮৮ জন (২৩ দশমিক ০৩ শতাংশ)।
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়