• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত ইসির(ভিডিও)

অনলাইন ডেস্ক
  ১৪ অক্টোবর ২০২০, ১৩:৩৫
EC, Nixon Chowdhury, CEC
নির্বাচন কমিশন ভবনে ব্রিফ করছেন সিইসি কে এম নূরুল হুদা

বিধি বহির্ভূত আচরণের জন্য ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরীর (নিক্সন) বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া আগামীকালের মধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।

আজ বুধবার (১৪ অক্টোবর) ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের আসনের নির্বাচন নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে এক বৈঠক শেষে এ কথা বলেন নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

এর আগে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগ উঠে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে।

সেই বিষয়ে মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের কে এম নূরুল হুদা জানান, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরীর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগ আমরা সঙ্গে সঙ্গে জেনেছি। কমিশনারদের সঙ্গে আলোচনা করেছি। পরবর্তী করণীয় নির্ধারণ করেছি। আজকালের মধ্যেই সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে আজ আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন নিয়ে আমলে নেয়ার মতো কোনও ধরনের অসুবিধা নেই। বিএনপি ছোট কিছু অভিযোগ করেছে। ব্যাপক কোনও অভিযোগ পাইনি। কেন্দ্রে এজেন্টদের নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি আরও বলেন ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতামূলক না হওয়ায় ভোটাররা কেন্দ্রে যেতে আগ্রহী হচ্ছে না। বিরোধী রাজনৈতিক দলগুলো ইভিএমে আস্থা রাখছে।

কে এম নূরুল হুদা বলেন, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন। এটা কাম্য নয়। তিনি আইনে যেরকম বিধিবিধান আছে, তার ব্যাপারে আইনের বিধিবিধান প্রযোজ্য হবে।

আরও পড়ুনঃ

আমার বিরুদ্ধে মামলা হলে ডিসির বিরুদ্ধেও হওয়া উচিত: নিক্সন চৌধুরী

চরভদ্রাসনে নিক্সন চৌধুরীর সমর্থনে জয় পেল ‘নৌকা’

শাজাহান খান গণবাহিনীর ডাকাত ছিলেন, নিক্সনের বক্তব্যে তোলপাড় (ভিডিও)

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
আত্মসমর্পণ করে কারাগারে সাবেক এমপি মান্নান
৩ মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে রায় পিছিয়ে মঙ্গলবার
X
Fresh