• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২০, ২০:০১

সড়ক পরিবহন আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে দেশব্যাপী ডাকা ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। রোববার (১১ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের নেতারা ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সড়ক পরিবহন আইন সংশোধনসহ নয় দফা দাবিতে সারাদেশে ১২ ও ১৩ অক্টোবর পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

ঢাকার চারপাশে বহমান চার নদীর অবৈধ দখল বন্ধ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) করা রিট আবেদনে সুপ্রিম কোর্টের দেয়া রায়ের নির্দেশনার আলোকে উচ্ছেদ অভিযান চলছে।

এরই অংশ হিসেবে তুরাগ নদীর তীরে দারুস সালাম থানার অধীন হরিরামপুর মৌজায় নদীর জায়গায় বালি ভরাট ও বর্জ্য ফেলে ভরাট করে ট্রাকস্ট্যান্ড নির্মাণ করেন ট্রাক মালিকরা। বিআইডব্লিউটিএ একাধিকবার তা উচ্ছেদও করে। উচ্ছেদের পর তা আবারও দখল হয়ে যায়।

আরও পড়ুনঃ

১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা নিষিদ্ধ
৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত
বহুল আলোচিত ফরিদপুরের বরকত-রুবেলের বিচার শুরু

সর্বশেষ গত ২৬ আগস্ট অবৈধ দখল উচ্ছেদ করে মালামাল নিলামে তোলা হয়। এ উচ্ছেদের প্রতিবাদে ট্রাক, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিকরা আগামী ১২ ও ১৩ অক্টোবর সারাদেশে ধর্মঘট আহ্বান করেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
খালেদা জিয়াকে বিদেশ নিতে ফের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন
সাজা কমছে সড়ক পরিবহন আইনে, বাড়ছে জামিনের সুযোগও
X
Fresh