smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

ধর্ষণবিরোধী আন্দোলন ঘিরে পুলিশ সদর দপ্তরের সতর্কবার্তা

  আরটিভি নিউজ

|  ১০ অক্টোবর ২০২০, ১৯:০৫ | আপডেট : ১০ অক্টোবর ২০২০, ২০:০০
Police headquarters warns against anti-rape movement
ধর্ষণবিরোধী আন্দোলন ঘিরে পুলিশ সদর দপ্তরের সতর্কবার্তা
সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে সতর্কবার্তা দিয়েছে পুলিশ সদর দপ্তর। আজ শনিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সতর্কবার্তার কথা বলা হয়। 

সতর্কবার্তায় জানানো হয়, শা‌ন্তি‌প্রিয় জনগ‌ণের সমর্থ‌নে দেশ ও জনগণের স্বার্থে যে কোনো মূল্যে অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে বাংলা‌দেশ পু‌লিশ বদ্ধপরিকর। অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে, সরকার ও  রা‌ষ্ট্রের সর্বোচ্চ সদিচ্ছা সত্ত্বেও একটি স্বার্থান্বেষী মহল ধর্ষণের ঘটনাগুলো ভিন্ন খাতে প্রবাহিত করতে তৎপর রয়েছে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এ বিষয়ে সার্বক্ষণিক তীক্ষ্ণ নজরদারি অব্যাহত রয়েছে।

জনগণের প্রত্যাশাকে কৌশলে ভিন্নখাতে প্রবাহিত করে সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে গোষ্ঠী ও দলগত হীন স্বার্থ চরিতার্থ করতে পায়তারা করছে। তাই, দেশের শান্তি ও শৃঙ্খলার স্বার্থে এবং উন্নয়নের চলমান ধারাকে অব্যাহত রাখতে রাষ্ট্রবিরোধী যে কোনো কর্মকাণ্ড সতর্কভাবে পরিহারের জন্য সংশ্লিষ্ট সকল‌কে সবিশেষ অনুরোধ করা হ‌লো।

আরও পড়ুন: 
ধর্ষণের শিকার মেয়েকে জঙ্গল থেকে উদ্ধার করলেন মা
ধর্ষণের বিচার চেয়ে অনশনে থাকা ঢাবি ছাত্রী অসুস্থ (ভিডিও)

খুলনায় ধর্ষণের পর ভিডিও ছেড়ে দেয়ায় যুবক কারাগারে

পুলিশ সদর দপ্তর থেকে বলা হয়, সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনের মতো কয়েকটি জঘন্য ও ঘৃন্য অপরাধের প্রেক্ষিতে যুব সমাজের মধ্যে এবং সোশ্যাল মিডিয়ায় বেশ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। সামগ্রিক চলমান বিষয়ে পুলিশ সদর দপ্তরের দৃষ্টি আকর্ষিত হয়েছে। দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিতকল্পে  ধর্ষণসহ নারী ও শিশু নির্যাত‌নের প্র‌তি‌টি ঘটনায় স‌র্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ কর‌ছে বাংলা‌দেশ পু‌লিশ।

একইভাবে, সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সাথে সর্বোচ্চ মান বজায় রেখে প্রতিটি মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করছে পুলিশ। সম্ভবপর দ্রুততম সময়ের মধ্যেই এ সকল মামলার তদন্ত সম্পন্ন করে বিচারের জন্য তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আদালতের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে এ সকল ঘৃন্য অপরাধীর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হবে।

সরকার জনআকাঙ্খা অনুযায়ী ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে যথাসম্ভব দ্রুততার সাথে আইন সংশোধনের উদ্যোগ গ্রহণ করছেন। জনগণের প্রত্যাশার সাথে সঙ্গতি রেখে সরকারও দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের শাস্তি প্রত্যাশা করে। 
কেএফ/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়