logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা সমকালীন বিশ্বে শ্রেষ্ঠতম: সেনা প্রধান

Bangladesh Army,
বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ || ফাইল ছবি
দেশের সার্বিক উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর যে ভূমিকা তা সমকালীন বিশ্বে সেনাবাহিনী সমূহের মধ্যে শ্রেষ্ঠতম। বলেছেন,  বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। 

বুধবার (৭ অক্টোবর) কুমিল্লা সেনানিবাসে এমআর চৌধুরী প্যারেড গ্রাউন্ডে রেজিমেন্টাল কালার ও পতাকা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলাসহ দেশের আর্থসামাজিক-অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। 

সেনা প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা মহামারিতে দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে  সেনারা। এ কাজের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের অভিনন্দন জানান তিনি।

অনুষ্ঠানে জেনারেল আজিজ আহমেদ  কুমিল্লা সেনাবাহিনীর ৬টি ইউনিটকে মহান স্বাধীনতা যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান, পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান এবং বিবিধ প্রশিক্ষণ ও অপারেশনাল সাফল্যের স্বীকৃতি স্বরুপ কালার ও পতাকা প্রদান করেন।

এর আগে সেনাপ্রধান অনুষ্ঠানস্থলে আসলে তাকে অভ্যর্থনা জানান কুমিল্লা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস। এছাড়া তিনি সে সময় কুমিল্লা সেনানিবাসের সুশৃঙ্খল কুচকাওয়াজ উপভোগ করেন।

ওয়াই/এম 

RTVPLUS