logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

করোনায় গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু ও শনাক্তের হার

The number of deaths and identities is increasing in the last 24 hours in Corona
করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট
করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ৩৫ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ১০ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৪৪০ জনে। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৮ জন। শনাক্ত হয়েছে ১ হাজার ৫২০ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু ও শনাক্তের হার। 

আজ বুধবারের (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১৩ হাজার ৮৮টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৩২টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৫২০ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৭৩ হাজার ১৫১ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৬ হাজার ৮০৮টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৮৬ হাজার ৬৩১ জনে। এ পর্যন্ত মহামারি করোনাভাইরাসে মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ২০০ (৭৭ দশমিক ২১ শতাংশ) ও নারী ১ হাজার ২৪০ জন (২২ দশমিক ৭৯ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৩৫ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছর বয়সী একজন, দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব আটজন ও ষাটোর্ধ্ব ২২ জন। বিভাগ অনুযায়ী মৃত ৩৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামের ছয়জন, রাজশাহীর দুজন, খুলনার তিনজন, বরিশালের দুজন, সিলেটের একজন, রংপুরের একজন ও ময়মনসিংহের একজন। 
পি

RTVPLUS