• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটারিচালিত অবৈধ রিকশা-ভ্যানের বিরুদ্ধে অভিযান শুরু

আরটিভি নিউজ

  ০৫ অক্টোবর ২০২০, ১৫:১৯
ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
ব্যাটারি চালিত অবৈধ রিকশা-ভ্যানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীর বিভিন্ন এলাকায় ব্যাটারি চালিত অবৈধ রিকশা-ভ্যানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ সোমবার (০৫ অক্টোবর) বেলা ১২টায় রাজধানীর সায়েন্সল্যাব এলাকা থেকে এই অভিযান শুরু হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দিচ্ছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী ফয়সাল।

এর আগে গতকাল রোববার (০৪ অক্টোবর) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস রাজস্ব আদায় সংক্রান্ত এক দাপ্তরিক বৈঠকে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ব্যাটারি-ইঞ্জিন চালিত রিকশা, অটোরিকশা ও ভ্যানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানোর নির্দেশ দিয়েছিলেন।

এর পরেই ঢাকা শহরের সড়কগুলোতে শৃঙ্খলা ফেরাতে আজ সোমবার থেকে এ অভিযান পরিচালনার জন্য দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দেয় ডিএসসিসি। সেই মোতাবেক সায়েন্স ল্যাব থেকে নিষিদ্ধ ঘোষিত রিকশা-ভ্যানের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে।

গেলো ১৩ সেপ্টেম্বর থেকে ডিএসসিসি রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, টালিগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন-নবায়ন আবেদনের কার্যক্রম শুরু করে। নিবন্ধন-নবায়ন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র তাপস ডিএসসিসি এলাকার সড়কগুলোতে ব্যাটারি চালিত রিকশা-ভ্যান নিষিদ্ধ ঘোষণা করেছিলেন।

কেএফ/এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh