ভিপি নুরসহ ৬ আসামিকে গ্রেপ্তারের আবেদন ঢাবি ছাত্রীর

প্রকাশ | ০৪ অক্টোবর ২০২০, ১৯:৪৬ | আপডেট: ০৪ অক্টোবর ২০২০, ২০:৩৫

আরটিভি নিউজ
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, ছাত্র অধিকার পরিষদের বহিষ্কৃত আহ্বায়ক হাসান আল মামুন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর, ছাত্র অধিকার পরিষদের বহিষ্কৃত আহ্বায়ক হাসান আল মামুনসহ ৬ জনের বিরুদ্ধে রাজধানীর লালবাগ থানায় দায়ের করা ধর্ষণ মামলার আসামিদের গ্রেফতারের নির্দেশনা চেয়ে আদালতে আবেদন করেছেন ঢাবির সেই ছাত্রী।

রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে এ আবেদন করেন তিনি।

বাদীর আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরন আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদালত বলেছেন, গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে পুলিশ যে কাউকে গ্রেপ্তার করতে পারে। পরে আবেদনটি নথিভুক্ত করে রাখার নির্দেশ দেয়া হয়।

আরও পড়ুনঃ

নুরের বিরুদ্ধে ব্যবস্থা আইন অনুযায়ী হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভিপি নুরের বিচার চেয়ে ঢাবিতে মানববন্ধন

লুকোচুরির কিছুই নেই, নতুন রাজনৈতিক দল গড়তে চাই: ভিপি নুর

উল্লেখ্য, গেলো ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজ বিভাগের শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন।

এ মামলায় ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ছয় জনকে আসামি করা হয়। মামলার অপর আসামিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি(২৩)।

এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনে শাহবাগ ও কোতয়ালী থানায় আরও দুটি মামলা হয়েছে।

এসজে