• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সরকার চাইলেই ১৫ দিনের মধ্যে ওষুধের দাম কমে অর্ধেকে নেমে আসবে: ডা. জাফরুল্লাহ

আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২০, ১৫:০২
Founder and Trustee of the Public Health Center. Jafrullah Chowdhury
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী

সরকার চাইলে ১৫ দিনের মধ্যে ওষুধের মূল্য কমে অর্ধেকে নেমে আসতে পারে এবং এতে ওষুধ কোম্পানিরও কোনো ক্ষতি হবে না। বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আজহার-শফিক ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকের যে অবস্থা, কোনো বয়োবৃদ্ধের চিকিৎসা হওয়া সম্ভবপর না, ওষুধের দাম এত বেড়েছে। সরকার চাইলে ১৫ দিনের মধ্যে সব ওষুধের দাম অর্ধেক হয়ে যেতে পারে। তাতে ওষুধ কোম্পানিরও লাভ কমবে না।

তিনি বলেন, বৃদ্ধদের অবহেলা করার ফলে সে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছে। কথায় কথায় আত্মহত্যা করছে, যৌন নিপীড়ন বাড়ছে। একটার সঙ্গে আরেকটা সম্পর্কিত। সেজন্য ঘুরে ফিরে যা আসে তা হলো সুষ্ঠু রাজনীতি দরকার।

তিনি আরও বলেন, ঔষধ শিল্পে নৈরাজ্য কমাতে হবে। সুষ্ঠু শাসন, সুষ্ঠু রাজনীতি না হলে চলবে না। সবাইকে সহনশীল হয়ে মিলেমিশে আমাদের দেশটাকে পরিবর্তনের দিকে নিতে হবে। শুধু দুঃখের গীত আমরা গাইতে চাই না, আনন্দের গীতও আমরা গাইতে চাই। সবাই মিলে হাসতে চাই, সবাই মিলে গল্প করতে চাই। এটার ব্যাপারে সরকারের ভূমিকা সবচেয়ে বেশি।

আরও পড়ুন

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়