• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

উন্নয়ন দরকার, কিন্তু জীবন অতিষ্ঠ করে নয়: এলজিআরডিমন্ত্রী

আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৭
LGRD
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম

আমাদের উন্নয়ন দরকার, আমার উন্নয়ন চাই, কিন্তু এমন উন্নয়ন চাই না যা করতে গেলে আমাদের জীবনকে অতিষ্ট করে তুলবে। বললেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (৩০ সেপ্টেম্বর) গুলশানের বিচারপতি শাহাবুদ্দিন পার্কে সিটি করপোরেশনের জন্য সুইপার মেশিন হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, বিভিন্ন সড়কের উন্নয়ন কাজ চালানোর সময় নির্মাণসামগ্রী যত্রতত্র ফেলে রাখা হয়। এতে মানুষের ভোগান্তি হয়। রাস্তা নির্মাণ করছেন, কিন্তু রাস্তার পাশে দুই মাস –তিন মাস বালু-সিমেন্ট রেখে দেবে। এগুলো উড়ে মানুষের নাকেমুখে আসবে। এটা কোনও ব্যবস্থা নয়। আপনারা যেখানে যে কাজ করবেন, এমনভাবে করবেন যেন এ কারণে অন্য কেউ ক্ষতিগ্রস্ত না হয়।

তিনি বলেন, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করার প্রক্রিয়া নিয়ে কাজ করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. হেলালুদ্দিনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইতালির ডুলেভোর তৈরি রোড সুইপার মেশিনে জাপানের কবুতা ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। মেশিনটি চালাতে প্রতি ঘণ্টায় গড়ে ৪ লিটার ডিজেল খরচ হবে। মেশিনটি ১ টন ময়লা বহন করতে পারবে। রাস্তায় পানি ছিটানোর জন্য এতে রয়েছে ২০০ লিটারের একটি পানির ট্যাংকি।

এসব মেশিন সরবরাহ করেছে নারায়ণগঞ্জ ডকইয়ার্ড। বুধবার ঢাকার দুই সিটি করপোরেশন এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে এসব গাড়ির চাবি তুলে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকী সিটি করপোরেশনেও সুইপার মেশিন দেওয়া হবে।

আরও পড়ুন

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
নগরবাসীর কাছে আমি কৃতজ্ঞ : মসিক মেয়র টিটু
X
Fresh