• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ছয় মাস পর খুললো রমনা পার্ক

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২০, ২০:০৩
Ramna Park opened after six months
ছয় মাস পর খুললো রমনা পার্ক

অবশেষে রমনা পার্ক খুলে দেওয়া হয়েছে। রাজধানীবাসীর প্রাতঃভ্রমণ ও অবসর কাটানোর বড় জায়গা রমনা পার্ক করোনার কারণে দীর্ঘ ছয় মাস বন্ধ ছিল। আজ (রোববার) সকালে পার্কটি খুলে দেওয়া হয়।

পার্ক দেখভালের দায়িত্বরত গণপূর্ত অধিদপ্তরের সার্কেল-১ এর কর্মসহকারী শামসুল ইসলাম গণমাধ্যমকে জানান, ‘আপাতত সকাল ৬টা থেকে সকাল ১০টা এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পার্ক খোলা থাকবে।’

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। সেদিন থেকেই পার্কটি বন্ধ হয়ে যায়। গত ৩১ মে সাধারণ ছুটি তুলে নেওয়া হলেও পার্কটি বন্ধ থাকে।

প্রায় ৬৮ দশমিক ৫ একর আয়তনের রমনা পার্কটি স্বাভাবিক সময়ে দিনভর প্রাণচাঞ্চল্যে ভরপুর থাকে। করোনা পরিস্থিতিতে বন্ধ করে দেওয়া বিনোদনকেন্দ্রগুলো খুলতে শুরু করলেও রমনা পার্ক না খোলায় পার্কের নিয়মিত প্রাতঃভ্রমণকারী ও দর্শনার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

পার্কটি খোলায় স্বস্তি প্রকাশ করেন নিয়মিত প্রাতঃভ্রমণকারী আজহার ইসলাম আরটিভি নিউজকে জানান, আমার মতো কয়েক হাজার মানুষ প্রতিদিন রমনা পার্কে আসে একটু প্রকৃতির সান্নিধ্য পেতে। কিন্তু দীর্ঘ ৬ মাস পর পার্কটি খোলায় আমরা আনন্দিত। এখন আবার প্রতিদিন সকালে আমরা হাঁটতে পারবো।
উল্লেখ্য, জনসাধারণের হাঁটাচলার জন্য রমনা পার্ক খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে গত ৮ সেপ্টেম্বর হাইকোর্টে একটি রিট হয়। রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রিটটি হাইকোর্টে শুনানির পর্যায়ে রয়েছে।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মোবাইল ব্যাংকিংয়ে ছয় মাসে লেনদেন ৬ লাখ ৮২ হাজার কোটি টাকা’
জাল ভোট : দুজনের ছয় মাসের কারাদণ্ড
X
Fresh